শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাগতিয়া মাদরাসায় জাতীয় শোক দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বিশেষ বক্তব্য রাখেন ভাইস-প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ বদিউল আলম আহমদী এবং আরবি প্রভাষক মাওলানা আহসান উল্লাহ মোবারক। শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, খতমে তাহলীল, ফাতেহা শরীফ আদায় ও আলোচনা সভা।

আলোচনা সভায় হাজার বছরের ইতিহাসের সবচেয়ে বিয়োগেন্তক ঘটনা ১৫ আগস্টের সেই রাতে জাতির জনকের পুরো পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্যসহ সকল মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির জনকের পুরো পরিবারকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে, বাংলাদেশের ইতিহাসকে, বাংলাদেশের সংস্কৃতিকে স্তব্ধ করে দিতে চেয়েছিল। কিন্তু গণতন্ত্রের মানসকন্যা, বঙ্গবন্ধুর রক্তের স্রোতধারা, বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর রেখে যাওয়া সে স্বপ্নকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

পরিশেষে মাওলানা মুহাম্মদ কামাল উদ্দীনের মিলাদ-কিয়াম পরিচালনা ও মাওলানা মুহাম্মদ মমতাজুল হক নূরীর মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি, সাফল্য, প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ হায়াত এবং জাতির জনকসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


সিরিজ বোমা হামলার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ করবে আ.লীগ
স্টাফ রিপোর্টার : বিএনপি-জামাত অশুভ জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে আজ আওয়ামী লীগ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়, অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উস্কানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে আওয়ামী লীগের জেলা-মহানগর, উপজেলা, থানা, পৌর ও ইউনিয়ন পর্যায় পর্যন্ত সকল নেতাকর্মীকে এই কর্মসূচি পালনের সাংগঠনিক নির্দেশনা প্রদান করেছেন। উল্লেখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামাত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। তার পর থেকে দিনটি সিরিজ বোমা হালার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন