বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যুহীন দিনে শনাক্ত বেড়ে ২১২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দেশজুড়ে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো মৃত্যু হয়নি। তবে বেড়েছে শনাক্তের সংখ্যা। এ সময় নতুন করে আরও ২১২ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। এর একদিন আগে ৯৩ জনের দেহে এ ভাইরাসটি শনাক্ত হয়েছিল। নতুন করে মৃত্যু না হওয়ায় এ সংখ্যা ২৯ হাজার ৩১৪ জনে স্থির রয়েছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৬৫৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট চার হাজার ৬৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ২১২ জনের দেহে করোনা শনাক্ত হয়। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ নয় হাজার ৪৩৪ জনে।

অধিদফতরের তথ্যমতে, দেশে এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭১১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬০৩ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৫৩৯ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৫০৪ জনে।

বাংলাদেশের পাশাপাশি সারাবিশ্বেও করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। ওয়াল্ডোমিটারের তথ্যানুযায়ী, টানা দুই সপ্তাহে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা কমে আসছে। করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৭৩ লাখ ২৭ হাজার ৩৬৬ জন। মারা গেছেন ৬৪ লাখ ৬০ হাজার ৩৬৩ জন ও করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৭ কোটি ১৪ লাখ ৬ হাজার ৫৮৪ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন