শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানে রুল

গার্ডার চাপায় পাঁচ মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঢাকার উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় নিহত ৫ জনের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ প্রদানের কেন নির্দেশ দেয়া হবে না Ñএই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।

রিটের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি ফারাহ মাহবুব এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। দুর্ঘটনারোধে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না Ñতাও জানতে চাওয়া হয়েছে রুলে। এ ছাড়া গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার সময় বিআরটি পথচারিদের নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থা নিয়েছে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। দুই মাসের মধ্যে বিবাদীদের এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। রিটকারী অ্যাডভোকেট জাকারিয়া খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এবিএম শাহজাহান আকন্দ মাসুম।

এর আগে গত ১৬ আগস্ট একই ঘটনায় আরেকটি রিট করেন অ্যাডভোকেট সাগুফতা আহমেদ। ওই রিটে ঘটনা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ও জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা চাওয়া হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
প্রসঙ্গত, গত ১৫ আগস্ট বিকেলে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকার আরোহী শিশুসহ ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২ জন। নিহতরা হলেন Ñআইয়ুব আলী হোসেন রুবেল (৫৫), ফাহিমা আক্তার(৩৮), ঝর্না আক্তার (২৭), ঝর্না আক্তারের দুই শিশু সন্তান জান্নাতুল (৬) ও জাকারিয়া (৪)। হৃদয়বিদারক দুর্ঘটনা প্রকল্প এলাকায় জননিরাপত্তা প্রশ্নে সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়। বিষয়টি হাইকোর্টের দৃষ্টিতে আনা হলে আদালত এ বিষয়ে আবেদন দিতে বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন