শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

কিউইদের গুড়িয়ে ওয়ানডে সিরিজ শুরু ক্যারিবিয়ানদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১১:১৭ এএম | আপডেট : ১১:২০ এএম, ১৮ আগস্ট, ২০২২

সিরিজের প্রথম ওয়ানডেতে পূর্ণ শক্তির নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। সিরিজের দ্বিতীয় ম্যাচ একই মাঠে অনুষ্ঠিত হবে আগামী শনিবার। 

কেনসিংটন ওভালে প্রথমে ব্যাট করতে নেমে ৪৫.২ ওবারে ১৯০ রানে গুটিয়ে যায় কিউইরা। অবশ্য এদিন টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডে শুরুটা ছিল মন্থর। মার্টিন গাপটিল ও ফিন অ্যালেনের মতো আগ্রাসী দুই ব্যাটসম্যানকে শান্ত রাখেন জেসন হোল্ডার ও আকিল হোসেন। প্রথম ৬ ওভারে রান আসে ১৭।

সপ্তম ওভারে হোল্ডারকে দুই ছক্কা ও এক চার মারেন অ্যালেন। অষ্টম ওভারের পর বৃষ্টিতে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। বৃষ্টির বিরতির পরই অ্যালেনের বিদায়। দুটি করে চার ও ছক্কায় ২৪ বলে ২৫ রান করা ওপেনারকে ফেরান আকিল। আকিল নিজের পরের ওভারে বিদায় করেন আরেক ওপেনার গাপটিলকেও (৩৯ বলে ২৪)। এরপর নিয়মিত বিরতিতে উইকেটে হারায় তারা। কিউইদের প্রথম ৮ ব্যাটসম্যানের ৬ জনই ২০ স্পর্শ করেন। তিনে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ৩৪ রানই দলের সর্বোচ্চ।

জয়ের লক্ষ্যে ক্যারিবিয়ানদের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারে বৃষ্টিতে আবার বন্ধ হয় খেলা। খেলার শুরুর পরপরই কাইল মেয়ার্সকে (৬) ফেরান ট্রেন্ট বোল্ট। আরেক ওপেনার শেই হোপ স্বভাববিরুদ্ধ আগ্রাসী শুরুর পর বিদায় নেন টিম সাউদির বলে (২৪ বলে ২৬)। পরে কেসি কার্টিকে যখন ১১ রানে আউট করেন মিচেল স্যান্টনার, তাদের রান ৩ উইকেটে ৭৪। পরের জুটিতেই ৮৭ বলে ৭৫ রান যোগ করে নড়বড়ে দলকে জয়ের পথে এগিয়ে দেন ব্রুকস ও নিকোলাস পুরান। এই সময়ও বৃষ্টিতে আরেক দফা বন্ধ থাকে খেলা।

পরে ধীরস্থির ব্যাটিংয়ে পুরান করেন ৪৭ বলে ২৮। দারুণ খেললেও কাজ শেষ করে ফিরতে পারেননি ব্রুকসও। ট্রেন্ট বোল্টের নাকল বলে বোল্ড হন তিনি ৭৯ রানে। 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন