শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এনারগোদারে ভারী কামান দিয়ে হামলা ইউক্রেনীয় সেনার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:৫৭ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী জাপোরোজিয়ে অঞ্চলের এনারগোদার শহরে ব্যাপক গুলি চালিয়েছে, শহরের সামরিক-বেসামরিক প্রশাসন জানিয়েছে।

প্রশাসনের টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, `কিয়েভ সরকারের সশস্ত্র সংগঠনগুলো এনারগোদার শহরে ব্যাপক গুলি চালিয়েছে।’ বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হচ্ছে। হতাহত এবং অবকাঠামোর ক্ষয়ক্ষতির তথ্য নির্দিষ্ট করা হচ্ছে।

জাপোরোজিয়ে অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের প্রধান কাউন্সিলের সদস্য ভ্লাদিমির রোগভ জানিয়েছেন যে, বুধবার ভারী কামান ব্যবহার করে ইউক্রেনীয় সেনাদের দ্বারা শহরে এটি দ্বিতীয় আক্রমণ। তার মতে, এর আগে ইউক্রেনের সশস্ত্র বাহিনী এনারগোদারের অপর অংশে গোলাবর্ষণ করেছিল যেখানে জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র (এনপিপি) অবস্থিত। কর্মকর্তা সংবাদদাতাকে বলেছেন যে, কমপক্ষে ছয়টি শেল এনপিপি প্রাঙ্গণের আশেপাশে বিস্ফোরিত হয়েছে।

গত কয়েকদিন ধরে, ইউক্রেনীয় বাহিনী ড্রোন, ভারী কামান এবং মাল্টিপল-লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করে এনারগোদারে জাপোরোজি এনপিপি প্রাঙ্গনে বেশ কয়েকটি হামলা চালিয়েছে। বেশিরভাগ হামলাই বিমান প্রতিরক্ষা ব্যবস্থার দ্বারা প্রতিহত করা হয়েছে, তবে, কিছু গোলা কয়েকটি অবকাঠামো সুবিধা এবং পারমাণবিক বর্জ্য সংরক্ষণের সুবিধার আশেপাশে আঘাত করে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন