মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিশ্বেরঅর্থনৈতিক মন্দাকে পুজি করে আন্দোলনের অপচেষ্টা করছে বিএনপি

নলছিটিতে বললেন আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ২:২৩ পিএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি প্রথমে খালেদা জিয়ার চিকিৎসার নামে আন্দোলন শুরু করলেন, মানুষ সাড়াদিল না, পরবর্তীতে তত্ত্বাবধায়ক সরকার-জাতীয় সরকারের দাবি করলেন মানুষ বিভ্রান্ত হলো, তাদের একেকবার একেক কথা শুনে। বিএনপির আন্দোলনও ব্যর্থ হয়ে গেলে। এখন হঠাৎ যখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্বে অর্থনৈতিক মন্দা, সারাদেশের অর্থনীতি হুমকির মুখে পড়েছে, তখন তারা জাতিকে নতুন করে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

বৃহস্পতিবার সকালে ঝালকাঠির নলছিটিতে শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সবাইকে ধৈয্যধারণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, আমাদের বিশ্বাস যেভাবে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী দুরদর্শীতার মাধ্যমে দেশের মানুষকে উদ্ধার করেছেন, এবারও এই দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

বঙ্গবন্ধুকে হত্যার পরে জিয়াউর রহমান খুনিদের পুরস্কৃত করেছিলেন দাবি করে আমু বলেন, ৭৫ পরবর্তী সময়ে এই দেশে সাম্প্রদায়িক রাজনীতির অনুপ্রবেশ ঘটানো হয়েছিল, বাংলাভাই সৃষ্টি করা হয়েছিল। আজকে বিএনপি বড় বড় কথা বলছে, পাকবাহিনী যেভাবে হত্যাযজ্ঞ চালিয়েছিল, ২০০১ সালে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপরও সেভাবে অত্যাচার হয়েছিল। আজকে তাদের মুখে শোনাযাচ্ছে গণতন্ত্রেণ নামাবলি। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের সাইনবোর্ড লাগিয়ে তিনি সাড়ে ১১ হাজার যুদ্ধাপরাধী মানবতা বিরোধীদের মুক্ত করেছেন, তাদের পুরস্কৃত করেছেন জিয়া। তাকে অনুস্মরণ করে খালেদা জিয়াও যুদ্ধাপরাধীদের এই দেশে মন্ত্রী বানিয়েছিল।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভঅপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি, নলছিটি পৌর মেয়র আব্দুল ওয়াহেদ খান ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন