শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

বন্ধু-বান্ধবীর ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ, গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ২:৪৮ পিএম

ঢাকায় অভিনব এক প্রতারক চক্রকে গ্রেফতার করা হয়েছে। চক্রের মূল মোহাম্মদ মজনু (৩২) ও তার বান্ধবী রওশন আরা রুমা (৩৩)। রুমা মোবাইলে ভুলে টাকা চলে গেছে বলে কোন ব্যক্তির সাথে ভাব জমায়, এক পর্যায়ে বাসায় ডেকে আনে। মজনু চক্রের বাকি সদস্য নিয়ে সেই বাসায় গিয়ে ওই ব্যক্তিকে জিম্মি করে। চক্রের কেউ তখন ডিবি, কেউ স্থানীয় প্রভাবশালী সেজে তার সাথে নগ্ন ছবি তুলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

গতকাল বুধবার (১৭ আগস্ট) রাতে নগরীর উত্তরা পশ্চিম থানার বার তের মোড় এলাকা থেকে বন্ধু-বান্ধবীসহ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতার বাকি সদস্য হলেন, আব্দুস সালাম (৫০)।
উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, গ্রেফতার মজনু তুরাগে তৃপ্তি ফুড এন্ড বেকারি নামে একটি দোকান কর্মচারী হিসেবে কাজ করেন। সেই দোকানেরই মালিক আল আমিন। গত ১১ জুলাই তাকে ফোন করেন রুমা। চালাকি করে এর আগেই তার মোবাইলে ৫০ টাকা দিয়ে দেন তিনি। এরপর ভুলে ওই টাকা চলে গেছে বলে ভাব জমান। এভাবে কয়েকদিন কথা বলার পর একদিন রুমা আল আমিনকে তার বাসায় দাওয়াত খেতে যেতে বলেন। আল আমিন সেই বাসায় যান। যাওয়ার সময় মজনুকেও নিয়ে যান। বাসায় যাওয়ার পর মজনু বাইরে যাবেন বলে বেরিয়ে যান। এর কিছুক্ষণ পর সেখানে ডিবি পরিচয়ে কয়েকজন ঢুকে। তারা আল আমিনকে মারধর করে এবং রুমার সাথে আপত্তিকর ছবি তুলে। পরে ১০ লাখ টাকা দাবি করে।নতুবা তাকে গুম করারও হুমকি দেয়। আল আমিন এক পর্যায়ে তাদের সাড়ে ৩ লাখ টাকা দেন। এসময় তার সাথে থাকা আরও ৩৭ হাজার টাকা তারা ছিনিয়ে নেন।
পরে পুলিশকে জানালে গতকাল বন্ধু-বান্ধবীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মজনু জানায়, তাদের চক্রে মোট ৮ জন। এর মধ্যে রুমা বন্ধুত্ব পাতায়। মজনু অন্যান্যদের ডিবি সাজিয়ে নিয়ে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন