বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবির লিখিত ও ব্যবহারিক ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৩:২০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার লিখিত ও ব্যবহারিক ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (১৭ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়।
ওয়েবসাইটে দেখা গেছে, ইংরেজি লিখিত পরীক্ষায় ৫৬৬ জন অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৩০০ জন এবং অকৃতকার্য হয়েছে ২৬৬ জন পরীক্ষার্থী। অন্যদিকে চারুকলা অনুষদে ১ হাজার ১৯ জন শিক্ষার্থী ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৯১৭ জন, অকৃতকার্য হয়েছে ৭৯ জন এবং খাতা বাতিল হয়েছে ২৩ জন পরীক্ষার্থীর।
এদিকে সঙ্গীত বিভাগে ২৪৫ জন ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছেন ৪৪ জন এবং অকৃতকার্য হয়েছে ২০১ জন পরীক্ষার্থী। এছাড়া নাট্যকলা বিভাগে ৩৪২ জন ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৪৬ জন এবং অকৃতকার্য হয়েছে ২৯৬ জন পরীক্ষার্থী।
এরআগে, গত ১১-১৬ আগস্ট রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে ভর্তি পরীক্ষার এ ইউনিটের অন্তর্গত সংগীত বিভাগ ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ১২ আগস্ট ইংরেজি বিভাগের লিখিত এবং চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য, প্রকাশিত ফলাফল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.ru.ac.bd/admission) এর এডমিশন পেজে দেখা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন