শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুদক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৬:৩৯ পিএম

চলচ্চিত্র অভিনেতা শান্ত খানের প্রায় ১৫ কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসব সম্পদের সত্যতা যাচাই করতে ৫৮টি দেশি-বিদেশি ব্যাংকের এমডি ও সিইও'র কাছে চিঠি পাঠানো হয়েছে। বুধবার (১৭ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির সহকারী পরিচালক আতাউর রহমান সরকারের সই করা চিঠিতে বিভিন্ন তথ্য চাওয়া হয়েছে। সংস্থাটির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়, শান্ত খানের বিরুদ্ধে অবৈধ ব্যবসা ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ব্যাংকগুলোতে তাঁর নিজের ও যৌথ নামীয় সঞ্চয়ী, চলতি হিসাব, এফডিআর, ডিপিএস ইত্যাদির হিসাব বিবরণী, হিসাব খোলার ফরম, কেওয়াইসি পাঠাতে বলা হয়েছে। এ ছাড়া ঋণ হিসাব সংক্রান্ত বিস্তরিত তথ্য, জামানত ও ঋণ পরিশোধের তথ্য, সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ড সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের জন্য দুদক আইন-২০০৪-এর ধারা ১৯ ও দুদক বিধিমালা-২০০৭-এর বিধি ২০ অনুয়ায়ি ব্যাংক থেকে ওইসব তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩১ আগস্টের মধ্যে সব তথ্য ও রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি অভিযোগটির অনুসন্ধান কর্মকর্তা আতাউর রহমান সরকারের কাছে পাঠানোর জন্য ব্যাংকগুলোর এমডি ও সিইও বরাবর অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, শান্ত খানের বাবা সেলিম খানের বিরুদ্ধে দুদক দুদক মামলা করেছে গত ১ আগস্ট। ওই মামলায় তাঁর বিরুদ্ধে অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। শিগগিরই সেলিম খানের স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক ও ফ্রিজ করতে দুদক আদালতে আবেদন জমা দেবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন