বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইল ও তুরস্কের কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৬:৫০ পিএম

ইসরাইল ও তুরস্কের মধ্যে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন হয়েছে। দেশ দুটো তাদের রাষ্ট্রদূত ও কনসাল জেনারেল আবারও নিয়োগ দেয়ার কথা জানিয়েছে। ইসরাইলের প্রধানমন্ত্রী কার্যালয় গতকাল (বুধবার) প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, দু’দেশের সম্পর্কের পুনরুদ্ধার তাদের জনগণের মধ্যে যোগাযোগ, অর্থনীতি, বাণিজ্য ও সংস্কৃতি বিনিময় এবং আঞ্চলিক স্থিতিশীলতা জোরদার করবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের মে মাসে ইসরাইলে মার্কিন দূতাবাস তেল আবিব থেকে জেরুজালেমে স্থানান্তরিত হয়। ফলে ফিলিস্তিনে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। ইসরাইলি বাহিনী বিক্ষোভে হামলা চালালে অনেক ফিলিস্তিনি হতাহত হয়।

তার জবাবে তুরস্ক ইসরাইল ও যুক্তরাষ্ট্র থেকে তাদের রাষ্ট্রদূত প্রত্যাহার করে এবং তুরস্কে নিযুক্ত ইসরাইলি রাষ্ট্রদূত ও ইস্তাম্বুলের কনসাল জেনারেলকে বহিষ্কার করে। সূত্র: সিআরআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mostafa kamal ১৮ আগস্ট, ২০২২, ৭:২২ পিএম says : 0
Becareful an enemy can not become a friend
Total Reply(0)
jack ali ১৮ আগস্ট, ২০২২, ১০:০৭ পিএম says : 0
Zionist Barbarian Israel is killing Palestinian Muslims every day like rats and Turkey is establishing relations with the enemy of Allah rather fight them. They claim themselves muslims but they are enemy of Allah. In Qur'an Allah clearly stated that kafirs are enemy of Allah so muslim are forbidden to them as friends. These people are heatless no compassions for muslims.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন