বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপোরোজিয়ে প্ল্যান্ট দিয়ে ব্ল্যাকমেইল করতে চাইছে কিয়েভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৬:৫৫ পিএম

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের ইউক্রেন সফরের সময় জাপোরোজিয়ে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে গুরুতর উস্কানি দেয়ার জন্য কিয়েভ সরকারের প্রস্তুতি নিচ্ছে। একে পারমাণবিক ব্ল্যাকমেইল বলা যায়। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার একটি লাইভ টিভি সম্প্রচারের সময় বলেছেন।

‘এটি কেবল একটি উস্কানি নয়, এটিকে আমরা পারমাণবিক ব্ল্যাকমেইল হিসাবে নিন্দা করেছি। এবং এটি একটি পারমাণবিক স্থাপনাকে ঘিরে দীর্ঘস্থায়ী উস্কানি ছাড়া আর কী, পারমাণবিক শক্তির জন্য সরাসরি হুমকি। এটি অবশ্যই পারমাণবিক ব্ল্যাকমেইলের একটি কাজ,’ তিনি জোর দিয়ে বলেন।

জাখারোভা উল্লেখ করেছেন যে, এইভাবে ইউক্রেনীয় কর্তৃপক্ষ শুধু একটি দেশ বা একটি নির্দিষ্ট রাজনৈতিক সত্তাকে নয়, সমগ্র ইউরোপ মহাদেশকে ব্ল্যাকমেইল করছে। ‘আমরা পারমাণবিক শক্তির কথা বলছি, পুরো ইউরোপ মহাদেশকে জিম্মি করা হচ্ছে কারণ এটি সবই ইউরোপের কেন্দ্রস্থলে,’ তিনি যোগ করেছেন।

‘আজ, বিজ্ঞান ইতিমধ্যে আমাদের দেখিয়েছে যে মানবসৃষ্ট বিপর্যয়ের পরিণতি, এবং পারমাণবিক স্থাপনায় বিভিন্ন ট্র্যাজেডির কোন সীমানা নেই, তাদের শুধুমাত্র সময় সীমা আছে। শুধুমাত্র সময় এই পরিণতির বিস্তারকে সীমিত করতে পারে,’ কূটনীতিক উপসংহারে বলেছিলেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন