বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বর্তমান পরিস্থিতি ধৈর্য্যের সাথে মোকাবেলা করতে দেশবাসীর প্রতি আহবান পরিকল্পনামন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৭:৩০ পিএম

পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বর্তমান পরিস্থিতি ধৈর্য্যের সাথে মোকাবেলা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, একমাসে জিনিসপত্রের দাম সামান্য বেড়েছে। বেড়েছে তেল ও চালের দাম। আমরা অস্বীকার করিনা, কিন্তু আমাদের কারণে এই মূল্য বৃদ্ধি পায়নি।
রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, মোড়লদের লড়াইয়ের কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে। তবে আর বেশি দিন নয়, আগামী একমাসের মধ্যে সবকিছু আগের মত স্বাভাবিক হয়ে যাবে। জিনিসপত্রের দামও কমবে, আগের মত ২৪ ঘন্টা বিদ্যুৎও পাওয়া যাবে।
এম এ মান্নান আজ বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জের স্থানীয় আব্দুস সামাদ আজাদ মিলনায়তনে স্থানীয় সংসদ সদস্য হিসেবে তাঁর নিজের স্বেচ্ছাধীন তহবিল হতে ২শ’ ৮৪ জন দুস্থ ও অসহায় মানুষের প্রত্যেককে নগদ ১ হাজার ৩শ’ ৫০ টাকা করে বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন। জগন্নাথপুর উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন এ সময় উপস্থিত ছিলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন,আওয়ামী লীগ সরকার গরীবের সরকার। গত ১৪ বছরে শেখ হাসিনার সরকার দেশে বৈপ্লবিক উন্নয়ন করেছে। ঘরে-ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। শিক্ষা, যোগাযোগ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিয়ে যাচ্ছে।
এর আগে, পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুর উপজেলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করেন।
উপজেলার ১শ’ ৭৫টি অসহায় পরিবারের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।
এছাড়াও তিনি উপজেলা পরিষদের উদ্যোগে ১৪ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত আনসার ভিডিপি ব্যারাক’র উদ্ধোধন করেন।
একইদিনে পরিকল্পনামন্ত্রী ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার মিরপুর ইউনিয়নের আমড়াতৈল থেকে নয়াবন্দর ভায়া শ্রীরামসী বাজারের রাস্তা পূন:নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন