শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ধাওয়ান-শুভমানের ব্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয় ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৮:০৫ পিএম | আপডেট : ৮:১০ পিএম, ১৮ আগস্ট, ২০২২


ধাওয়ান-শুভমানের ব্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে বড় জয় পেয়েছে ভারত। বৃহস্পতিবার হারারে স্পোর্টস পার্কে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারা তারা।

ঘরের মাঠে প্রথমে ব্যাট করতে নেমে ৪০.৩ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। জবাবে ১১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে দিপক চাহারের তোপে তান্ডবে ৩১ রানেই চারটি উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর সিকান্দার রাজাকে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন অধিনায়ক রেগিস চাকাভা। এ জুটি ভাঙেন প্রসিধ কৃষ্ণা। এরপর ফের নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি।

তবে নবম উইকেটে রিচার্ড এনগাভারাকে সঙ্গে নিয়ে ব্রাড ইভান্স ৭০ রানের দারুণ একটি জুটি গড়েন। ভারতের বিপক্ষে নবম উইকেটে এটাই সর্বোচ্চ জুটি তাদের। তবে প্রসিধের বলের এনগাভারা বোল্ড হয়ে গেলে ভাঙে তাদের প্রতিরোধ। ফলে সাদামাটা স্কোর নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেন অধিনায়ক চাকাভা। ৩৪ রান করেন গাভারা। এছাড়া ইভান্স ৩৩ রান করে অপরাজিত থাকেন। এছাড়া আর কোনো ব্যাটার ১৫ রানের গণ্ডি পার হতে পারেননি। ভারতের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন দিপক চাহার, প্রসিধ কৃষ্ণা ও অক্ষর প্যাটেল।

জবাবে ১৯০ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি সফরকারীদের। দুই ওপেনার হেসেখেলেই দলকে জয় এনে দেন। দুইজনই এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তার আগেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। ৮২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন শুভমান। তার ৭২ বলের ইনিংসে ১০টি চার ও ১টি ছক্কা রয়েছে। ৮১ রানে অপরাজিত থাকেন ধাওয়ান। ১১৩ বলে ৯টি চারে এ রান করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন