শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিউজিল্যান্ডে নিলামে কেনা স্যুটকেস থেকে ছোট দুই শিশুর লাশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১০:০৬ পিএম

নিউজিল্যান্ডে নিলামে কেনা স্যুটকেস থেকে ছোট দুই শিশুর লাশ পাওয়া গেছে। অকল্যান্ডের পুলিশ বলেছে, তারা এবিষয়ে ইন্টারপোলের সাথে কাজ করছে। তবে তারা বিশ্বাস করে যে, মৃত শিশুদের আত্মীয়রা সম্ভবত নিউজিল্যান্ডেই আছে।-বিবিসি

নিউজিল্যান্ডে নিলামে কেনা দুটি স্যুটকেসে দুটি ছোট শিশুর মৃতদেহ রয়েছে বলে দেশটির গোয়েন্দারা জানিয়েছেন। তারা জানান, মৃতদেহগুলি সম্ভবত বেশ কয়েক বছর ধরে সংরক্ষণে ছিল এবং নিহতদের বয়স পাঁচ থেকে ১০ বছরের মধ্যে ছিল বলে মনে করা হয়। সুটকেসের সাথে পাওয়া আইটেমগুলি সনাক্ত করার চেষ্টায় তাদের পরীক্ষা নিরীক্ষা অব্যাহত রয়েছে।

গোয়েন্দা পরিদর্শক তোফিলাউ ফামানুইয়া ভ্যায়েলুয়া জানিয়েছেন, দক্ষিণ অকল্যান্ডের একটি পরিবার গত সপ্তাহে স্যুটকেসগুলি কেনার পরে বাড়িতে খোলে দেহাবশেষগুলি পাওয়া যায়। শিশুদের একই আকারের দুটি স্যুটকেসে লুকিয়ে রাখা হয়েছিল। তিনি বলেন, এই আবিষ্কারের প্রকৃতি তদন্তে কিছু জটিলতা রয়েছে। বিশেষ করে মৃত্যুর সময় এবং আবিষ্কারের সময়ের মধ্যে ব্যবধান নিয়ে আমরা দ্বিধা সংশয়ে রয়েছি।

মৃত শিশুদের শনাক্ত করার জন্য মামলাগুলির পাশাপাশি পাওয়া ব্যক্তিগত এবং গৃহস্থালী জিনিসগুলি ব্যবহার করার পাশাপাশি, পুলিশ ঘন্টার পর ঘণ্টা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করছে। কিন্তু তারা ভয় করে যে, যে সময় অতিবাহিত হয়েছে, সেই মূল মুহূর্তগুলি ফুটেজ থেকে মুছে ফেলা হতে পারে। ডেট ইন্সপ ভেলিওয়া বলেছেন, নিউজিল্যান্ডের পুলিশ আন্তর্জাতিক অপরাধমূলক পুলিশ সংস্থা ইন্টারপোলের সাথে কাজ করছে, যদিও নিহতদের আত্মীয়রা দেশে রয়েছে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, এটি সহজ তদন্ত নয়। আমি যা বলতে পারি তা হল, আমরা ডিএনএ অনুসন্ধানের সাথে খুব ভাল অগ্রগতি করছি।

এতে বোঝা যায় যে, পরিবারটি গত বৃহস্পতিবার যখন স্থানীয় একটি স্টোরেজ কোম্পানি থেকে স্যুটকেস সহ একটি ট্রেলার-লোড পণ্য কিনেছিল, তখন মৃতদেহগুলি পায়। স্টোরেজ ইউনিট এবং সম্পত্তি যেখানে স্যুটকেসগুলি নেওয়া হয়েছিল, তা ফরেনসিক বিশেষজ্ঞদের দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়েছে। তাদের সাথে শিশুদের মৃত্যুর কোনো সম্পর্ক নেই বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন