বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ক্যারিবীয়দের বিপক্ষে দাপুটে জয় টাইগারদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৯:০৫ এএম

ইউন্ডিজ সফরে দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক ‘এ’ দলকে ৪৪ রানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে সিরিজে ১-১ সমতায় ফিরেছে সফরকারীরা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ ইউকেটে ২৭৭ রান সংগ্রহ করে নাঈম শেখ-সাব্বির রহমানরা।

জবাবে ৯ উইকেট হারিয়ে ২৩৩ রান রান সংগ্রহ করতে সক্ষম হয় স্বাগতিকরা। সেন্ট লুসিয়ায় ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নেন নাঈম শেখ। ১১৬ বলে তিনি করেন ১০৩ রান। সৌম্যর সঙ্গে ওপেনিংয়ে নামেন নাঈম। আগের ম্যাচে ১৫ রান করা সৌম্য এদিন ফেরেনমাত্র ৬ রানে। সৌম্য আউট হওয়ার পর ১৯ রানের এক ইনিংস আসে সাইফ হাসানের ব্যাট থেকে। তাকে ফেরান ব্রায়ান চার্লজ।

দুই উইকেট হারিয়ে ফেলার পর মোহাম্মদ মিঠুনের সঙ্গে লম্বা ইনিংস খেলেন শেখ নাঈম। হাফসেঞ্চুরি পূর্ণ করে ধীরে ধীরে সেঞ্চুরির দ্বারপ্রান্তে চলে যান তিনি। সেঞ্চুরি পূর্ণও করেন ওপেনিংয়ে নামা এ ক্রিকেটার। কিন্তু আর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি তিনি। আউট হন ১০৩ রানের মাথায়।

নাঈম শেখ ফিরে গেলে দলপতি মোহাম্মদ মিঠুন ব্রায়ানের বলে এলবিডব্লিউর ফাঁদে পা দেন। স্কোর বোর্ডে দলপতি যোগ করেন ২৮ রান। ৩৩ বলে ২৪ রান নিয়ে সাজঘরে ফেরেন শাহাদাত হোসেন দিপু। তখন উইকেটের এক পাশ আগলে রাখেন সাব্বির রহমান। শেষ পর্যন্ত ৫৮ বলে ৬২ রান করে ফেরেন তিনি। ৬টি চার ও ১টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ১১ বলে ১৭ রানে অপরাজিত থাকেন জাকের আলী অনিক।

জবাবে ২৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণভাবে দলকে এগিয়ে নেন তাগেনারাইন চন্দরপল ও জসুয়া দা সিলভা। ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলেন সিলভা। এছাড়া ৬০ বলে ৩৮ রানের দারুণ ইনিংস খেলেন চন্দরপুল। ৪৩ বলে ৩১ রান করেন টেডি বিসপ। ব্রায়ান চার্লস ৩২ রানে অপরাজিত থাকেন। টাইগারদের হয়ে মুকিদুল ইসলাম নেন তিনটি ইউকেট। এছাড়া, রেজাউর রহমান রেজা ২টি এবং রাকিবুল, খালেদ ও সৌম্য নেন ১টি করে উইকেট।

উল্লেখ্য, প্রথম ওয়ানডেতে ব্যাটিং ব্যর্থতায় ৮০ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ হারে ৪ উইকেটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন