শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নির্লজ্জ স্বীকৃতি পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৯:২৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ-ভারত নিয়ে যে কথা বলেছেন তা’ স্পষ্টত দেশের সার্বভৌমত্ব বিকিয়ে দেয়ার স্বীকৃতি। একটি স্বাধীন দেশের রাষ্ট্র পরিচালনায় কে টিকে থাকবে আর কে থাকবে না, তা নির্ধারণ করার পূর্ণ ইখতেয়ার সেই দেশের জনতার। আমরা রক্ত দিয়ে সেই অধিকার অর্জন করেছি। বাংলাদেশের সংবিধানেও জনগণকে সেই ক্ষমতা প্রদান করা হয়েছে।

আজ শুক্রবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, পররাষ্ট্রমন্ত্রী যখন অন্য কোন দেশকে "ক্ষমতায় টিকিয়ে রাখতে যা যা করার তা করতে" অনুরোধ করেন তখন তা সুস্পষ্ট বাংলাদেশের মানুষের রক্তে কেনা সার্বভৌমত্বকে অন্যের হাতে অর্পণ করা হয়। পররাষ্ট্রমন্ত্রী ভারতীয় সরকারকে এই অনুরোধ করে জনগণের রক্তে কেনা অধিকারের সাথে গাদ্দারী করেছেন একই সাথে তিনি রাষ্ট্রদ্রোহী অপরাধ করেছেন।

তিনি বলেন, বাংলাদেশের লক্ষ লক্ষ তরুণ যখন বেকারত্বের কষাঘাতে নিদারুণ জীবন কাটাচ্ছে তখন লাখ লাখ ভারতীয়কে এই পররাষ্ট্রমন্ত্রীরা বাংলাদেশে চাকুরী দিয়ে রেখেছে। কারণ তারা মনে করে ক্ষমতায় টিকে থাকতে ভারতের আশীর্বাদ লাগবে। এই সরকার যে বিভিন্ন সময়ে দেশের স্বার্থ, দেশের মানুষের আবেগের বিরুদ্ধে গিয়ে ভারত তোষণ নীতি গ্রহণ করেছে তার কারণও পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট করে দিয়েছে। তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বিশ্বাস করতে চায়, পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য তার ব্যক্তিগত দালালসূলভ মনোভাবের বহিঃপ্রকাশ। তাই যদি হয় তাহলে তাকে অনতিবিলম্বে মন্ত্রীসভা থেকে বহিস্কার করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন