বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাজপাখি ভাড়া করল মেট্রো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মেট্রো স্টেশনে দাঁড়িয়ে থাকতে হয় কোনও মতে। কিন্তু তাতেও রেহাই নেই। চোখ উপরের দিকে রাখতেই হয়। স্টেশন জুড়ে পায়রার বাসা এবং যখন তখন প্রকৃতির ডাকে সাড়া দেয়। ফলাফল যাত্রীদের জামাকাপড় নোংরা হয়ে যায়।
মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে এই সমস্যা থেকে যাত্রীদের রক্ষায় বাজপাখির ভাড়া করা হয়েছে। সান ফ্রান্সিসকোর মেট্রো কর্তৃপক্ষের এমন আশ্চর্য পদক্ষেপ সবাইকে অবাক করেছে। পাঁচ বছর বয়সের প্যাকম্যান নামে বাজপাখিকে ভাড়া করা হয়েছে পায়রাদের ভয় দেখাতে।
সপ্তাহে মাত্র তিনদিন ‘ডিউটি’ করতে হয় প্যাকম্যানকে। সান ফ্রানসিস্কোর এল সেরিতো দেল নোরতে মেট্রো স্টেশনে টহলদারি করে বেড়ায় সে। উদ্দেশ্য একটাই, বাজপাখিকে দেখলে পায়রার দল স্টেশন ছেড়ে দূরে চলে যায়। কার্যত পায়রাশূন্য হয়ে গেছে ওই স্টেশন। স্বস্তির নিঃশ্বাস ফেলছেন নিত্যযাত্রীরা। আগে আচমকাই পাখির বিষ্ঠায় ময়লা হয়ে যেত পোশাক আশাক। এখন সেই বালাই নেই।
যাত্রীরা খুশি হলেও এভাবে পায়রাদের ঘরছাড়া হতে হল বলে তারা দুঃখপ্রকাশ করেছেন। তবে তারা জানাচ্ছেন, পরিস্থিতি এমনই দাঁড়িয়েছিল এমন কিছু করা ছাড়া মেট্রো কর্তৃপক্ষের আর কোনও উপায় ছিল না। সূত্র : রয়টার্স, বিবিসি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন