মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পররাষ্ট্রমন্ত্রী পরিস্কার করলেন সরকার টিকে আছে ভারতের আনুকূল্যে

আলোচনা সভায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগমীর বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে পরিস্কার এই অবৈধ সরকার টিকে আছে ভারতের আনুকূল্যে। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
‘আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে ভারতের সহয়তা চাওয়া’ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, কিছুদিন আগে আওয়ামী লীগ নেতারা এক সমাবেশে বড় বড় বক্তৃতা দিয়েছেন, হুমকি দিয়েছেন, সন্ত্রাসী ভাষায় কথা বলেছেন। এতই যদি হুমকি দেন, তাহলে আবার আপনাদের পররাষ্ট্রমন্ত্রী সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতের সাহায্য দাবি করেন কেন? আমরা পররাষ্ট্রমন্ত্রীর এই কথাটার ব্যাখ্যা চাই। এই কথার অর্থ কী? তাতে কি এটা দাঁড়ায় যে, এই সরকার টিকে আছে ভারতের আনুকূল্যে? তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ভয়ংকরভাবে লুটতরাজ ও ডাকাতির মধ্য দিয়ে মানুষের পেটে হাত দিয়েছে। আজকে সব জিনিসপত্রের দাম বেড়ে গেছে। এমন একটা দ্রব্য নেই যার দাম দুইগুণ-তিনগুণ বাড়েনি।
সরকার জ্বালানির সঙ্গে জড়িত আওয়ামী নেতাদের দুর্নীতির সুবিধার্থে জ্বালানি আমদানিতে আগ্রহী মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন চাইলেই কি পারতো না, লাভের টাকায় আরও কিছুদিন সাশ্রয়ী মূল্যে তেল দিতে? সরকার জ্বালানির ওপর কর শূণ্যে নামিয়ে আনতে? কিন্তু তারা তা পারবে না। কেন? তারা এখানে লুট করেছে। এই প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জড়িত আওয়ামী লীগ নেতাদের সুযোগ দিতে বিদেশে টাকা পাচার করার জন্য জ্বালানি আমদানি করবে। তিনি আরো বলেন, এই সরকার সম্পূর্ণভাবে দুর্নীতিবাজ, চোর, ডাকাতের সরকার। এদের কোনও বৈধতা নেই। রাতের অন্ধকারে নির্বাচন করে জোর করে ক্ষমতায় বসে আছে। এরা বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করে গণশত্রুতে পরিণত হয়েছে।
আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ করে ফখরুল বলেন, ক্ষমতা ছেড়ে রাস্তায় নামুন। দেখুন, জনগণের শক্তি বেশি, নাকি আপনাদের ক্ষমতা বেশি। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ যত ধরনের নির্যাতন আছে, সবই করে যাচ্ছে। রাজনীতি, অর্থনীতি, বিচার ব্যবস্থা, ভোটারধিকার সবকিছু এরা ধ্বংস করেছে। এদের আর সময় দেওয়া যাবে না। রাজপথে জনতার ঐক্য গড়ে গণআন্দোলনের মাধ্যমে এদের পরাজিত করতে হবে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মুস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন