শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

সার্বভৌমত বিরোধী বক্তব্যের জন্য পররাষ্ট্রমন্ত্রীর বিচার দাবি গণফোরামের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করার সেটা করতে ভারত সরকারকে অনুরোধ করেছি পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য দেশের সার্বভৌমত্বে আঘাত। এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার পদত্যাগ বিচার দাবি করেছে গণফোরাম। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এ দাবি জানান।
গণফোরাম বলে, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে আঘাত করেছেন পররাষ্ট্রমন্ত্রী, এটা রাষ্ট্রদ্রোহী অপরাধ। অবিলম্বে মূল্যবোধহীন পররাষ্ট্রমন্ত্রীকে অব্যাহতি দিয়ে রাষ্ট্রের ভাবমূর্তিক্ষুণড়ব করার জন্য গ্রেপ্তার করতে হবে।
বিবৃতিতে বলা হয়, ‘শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করার সেটা করতে ভারত সরকারকে অনুরোধ করেছি’, পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য ঘৃনিত। ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে পাওয়া স্বাধীনতার অবমাননা এদেশের জনগণ কখনও মানেনি, মানবেও না। ভারত আমাদের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র কিন্তু মনে রাখতে হবে প্রভু নয়। এদেশের জনগণ কারও দাসত্ব কোনো দিন মেনে নেয়নি। পররাষ্ট্রমন্ত্রীর মতো যেসব রাষ্ট্রদ্রোহীরা দেশের জনগণকে দাসত্বের শৃঙ্খল পরাতে চায় তাদের ইতিহাসের আস্তা কুঁড়ে নিক্ষেপ করা হবে এবং জনতার আদালতে বিচার হবে।
পররাষ্ট্রমন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহার করে জনগণের কাছে ক্ষমা চেয়ে পদত্যাগ করার দাবি জানিয়ে দলটি বলে, অন্যথায় পররাষ্ট্রমন্ত্রীকে অব্যাহতি দিয়ে গ্রেপ্তার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে রাষ্ট্রদ্রোহিতার বিচার সম্পনড়ব করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন