শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে র‌্যাবের অভিযানে ৩২ দালাল আটক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৪:৪৩ পিএম

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে র‌্যাব ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে দলাল চক্রের ৩২ সদস্যকে আটক করা হয়েছে। এদের ১৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে, বাকী ১৪ জনকে অর্থদন্ড করা হয়েছে। আজ সোমবার (২৩ আগস্ট) বেলা পৌনে ১১ টার দিকে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়। সাজা প্রাপ্তদের কারাগারে আর বাকীদের অর্থ দন্ডের মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।
হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্প্রতি খুমেক হাসপাতালে দালালদের উপদ্রব খুবই বেড়ে গেছে। খুলনা জেলার বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসা নিতে আসা মানুষেরা তাদের দ্বারা হয়রানির শিকার হচ্ছেন। এমন সব অভিযোগের ভিত্তিতে র‌্যাব খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ৩২ জনকে আটক করে।
এ ব্যাপারে র‌্যাব-৬ এর পরিচালক লে: কর্ণেল মোশতাক আহমদ বলেন, স্বাস্থ্যসেবা আমাদের একটি মৌলিক চাহিদা। হাসপাতাল ও ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে বড় পরিসরে দালাল চক্রের বিরুদ্ধে আমরা অভিযান পরিচালনা করেছি। দালাল চক্রের সদস্যদের আটক করতে সক্ষম হয়েছে র‌্যাব। বিভিন্ন বিচার বিশ্লেষণ করে ৩২ জনকে শাস্তির আওতায় আনা হয়েছে। এদের মধ্যে ১৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। নাগরিকদের চিকিৎসা সেবা নিশ্চিত করণে যারা বিঘ্ন ঘটাবে, তাদের আইনের আওতায় আনা হবে। আগামীতে অভিযান আরও জোরদার করা হবে।
অভিযানে অংশ নেয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অপ্রতিম কুমার চক্রবর্তী বলেন, দালালদের ২ সপ্তাহের বেশী সময় ধরে টার্গেট করা হয়েছিল। তাদের বিরুদ্ধে গোয়েন্দা তৎতপরতা চালিয়ে তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। তারা রোগীদের ভুল বুঝিয়ে হাসপাতালের বাইরে নিয়ে বিভিন্ন নামসর্বস্ব ক্লিনিকে নিয়ে যায়। তারা সরকারি হাসপাতালে রোগীদের চিকিৎসা সেবা নিতে বাধা দেয়। ৩৪ জনকে আটক করা হয়। তাদের মধ্যে ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। ১৪ জনকে জরিমানা করা হয়েছে। ২ জনের বিরুদ্ধে অপরাধ প্রামানিত না হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
খুমেক হাসপাতালের পরিচালক মো: রবিউল হাসান বলেন, মাঝে মধ্যে আমরা অভিযান চালাই। তবে অভিযানের খবর আগে থেকে পেয়ে অনেকেই পালিয়ে যায়। র‌্যাব গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে এদের আটক করতে সক্ষম হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
রাজিব শিকদার ২৩ আগস্ট, ২০২২, ১২:১৮ এএম says : 0
দালালদের জন্য আমাকেও বিপদে পড়তে হয়েছিল, কিন্তু আমার বিরুদ্ধে কোনো অপরাধ প্রমাণিত না হওয়ায় আমাকে ছেড়ে দেয়, আর একজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হয় নাই এজন্য তাকেও ছেড়ে দেয়,,, কিন্তু এটা কি ঠিক হলো,দালালদের মাঝে আমার ছবিও আসলো, এটা আমি নিন্দা জানাই
Total Reply(0)
Md Hanif ১৩ অক্টোবর, ২০২২, ৮:৫১ পিএম says : 0
Hanif
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন