শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিয়মিত মেডিকেল চেকআপের জন্য হাসপাতালে খালেদা জিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৫:১৯ পিএম | আপডেট : ৯:১৫ পিএম, ২২ আগস্ট, ২০২২

নিয়মিত মেডিকেল চেকআপের জন্য বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার (২২ আগস্ট) বিকেল ৪টা ৪০ মিনিটে হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। এর আগে বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে বহনকারী ব্যক্তিগত গাড়িটি হাসপাতালের উদ্দেশে রওনা হয়।

তখন বিএনপি চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, নিয়মিত মেডিকেল চেকআপের জন্য ম্যাডামকে হাসপাতালে নেওয়া হচ্ছে। খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানো হবে কি না জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি। তবে বিএনপির একটি সূত্রে জানা গেছে, আজ খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানোর সম্ভাবনা কম। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে বাসায় নিয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

এর আগে ফিরোজার সামনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। একটি মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। এখন তিনি সেই সাজার মধ্যে আছেন। তিনি এখন মৌলিক অধিকার থেকে বঞ্চিত। চিকিৎসা পাওয়া যে মৌলিক অধিকার, সেটা থেকেও তিনি বঞ্চিত।

তিনি আরও বলেন, চিকিৎসকরা বলেছেন ওনাকে সুচিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান। এই দেশগুলোতে তার রোগের চিকিৎসা আছে। বারবার পরিবার ও দলের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে সরকারকে। কিন্তু সরকার তাকে কোনোভাবেই বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দিচ্ছে না। এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার খবরে তার গুলশানের বাসভবনের সামনে দলের নেতাকর্মীরা জড়ো হন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন