বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হবিগঞ্জে ২৪ চা বাগানের শ্রমিক এখনও আন্দোলনে

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৭:২০ পিএম

হবিগঞ্জের ২৪টি চা বাগানের শ্রমিক এখনও কাজে যোগ দেয়নি। সাধারন শ্রমিকদের দাবি তারা ৩০০ টাকা মজুরী না পেলে কাজে যোগ দেবে না। তারা ৯ আগস্ট থেকে ৩০০ টাকা মজুরীর জন্য আন্দোলন শুরু করে। তা বাস্তবায়ন করেই তারা কাজে যোগদান করবে। এদিকে বেলা আড়াইটায় চান্দপুর চা বাগানে ছুটে যান জেলা প্রশাসক ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বিজেন ব্যানার্জীসহ প্রশাসনের কর্মকর্তারা। এ সময় জেলা প্রশাসক ইশরাত জাহান চা শ্রমিকদেরকে অনুরোধ করেন কাজে যোগ দিতে। তিনি তাদেরকে বলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে এসে সমস্যার সমাধান করবেন। তাতেও রাজি হয়নি চা শ্রমিকরা।
চা শ্রমিক ইউনিয়নের নারী কল্যান সমিতির সভাপতি খায়রুন আক্তার ও চান্দপুর চা বাগান পঞ্চায়েত সভাপতি সাধন সাওতাল বলেন, রাতের সিদ্ধান্ত মানছি না।
জানা গেছে, দৈনিক মজুরী ৩০০ টাকার দাবিতে গত ৯ আগস্ট থেকে ৪ দিন ২ ঘন্টা করে কর্মবিরতি করেন চা শ্রমিকরা। এরপর তারা ১৩ আগস্ট থেকে পূর্নদিবস কর্মবিরতি ও বিক্ষোভ করেন। এর মধ্যে কয়েক দফা বৈঠক হলেও তা সমাধান হয়নি। ইতিমধ্যে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। শেষ পর্যন্ত শনিবারের বৈঠকে তাদের মজুরী ১৪৫ টাকা নির্ধারণ করা হলে তারা আন্দোলন প্রত্যাহার করেন। পরবর্তীতে শ্রমিকরা এ মজুরী মানেননা জানিয়ে ফের আন্দোলনে নামেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন