শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সরকারি কর্মসূচিতে অনিয়ম নয়, সতর্ক থাকতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সরকারি কর্মসূচিতে যাতে কেউ অনিয়ম-জালিয়াতি করতে না পারে সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
গতকাল সোমবার খাদ্যভবনের সভাকক্ষে মাঠ পর্যায়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের অনুকূলে মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। খাদ্যমন্ত্রী বলেন, যাদের খাদ্যবান্ধব কর্মসূচিতে অন্তর্ভুক্তি প্রয়োজন নেই সেরকম কেউ যেন এখানে না আসে। খাদ্যবান্ধব কর্মসূচিতে বরাদ্দ বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। কেউ যেন সরকারি কর্মসূচিতে অনিয়ম-জালিয়াতি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকদের এ কর্মসূচির তালিকা যাচাই-বাছাই করার কাজে মনোযোগী হতে হবে। পর্যায়ক্রমে সব উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে মোটরসাইকেল দেওয়া হবে। এতে সরকারের প্রকিউরমেন্ট, ওএমএস কার্যক্রম ও অবৈধ মজুতদারি মনিটরিং করা সহজ হবে। খাদ্যমন্ত্রী বলেন, করোনাকালে খাদ্য বিভাগের কর্মকর্তারা নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছেন।

করোনাকালে জনগণের খাদ্যাভাব হয়নি। ভালো কাজের স্বীকৃতি হিসেবে খাদ্যমন্ত্রণালয় শুদ্ধাচার পুরষ্কারও পেয়েছে। এ বড় অর্জনের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।
খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন এবং পরিচালক (চলাচল ও সংরক্ষণ) মো. জামাল হোসেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন