শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারও ইমরান খানের পক্ষে সমর্থন জানালেন সেলিব্রেটি ক্যাট স্টিভেনস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৪:২৬ পিএম | আপডেট : ৯:৪০ পিএম, ২৪ আগস্ট, ২০২২

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মামলা ও পাকিস্তানের নিরন্তর পরিবর্তনশীল রাজনৈতিক অবস্থা সম্পর্কে আন্তর্জাতিক আগ্রহ এখন তুঙ্গে। এমন প্রেক্ষিতে একজন প্রখ্যাত ব্রিটিশ গায়ক-গীতিকার এবং মুসলিম আইকন তার দীর্ঘদিনের সহযোগী ইমরান খানের প্রতি সমর্থন জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করে আসছেন যে, মার্কিন-সমর্থিত ষড়যন্ত্রের ভিত্তিতে তাকে পদ থেকে অপসারণ করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে। দূর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে মামলাও করেছে সরকার। এমন সময় তার পাশে দাঁড়িয়েছেন প্রখ্যাত ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম। ১৯৭৭ সালে ইসলাম গ্রহণের পূর্বে তিনি ক্যাট স্টিভেনস নামে পরিচিত ছিলেন। মঙ্গলবার তিনি তার টুইটে ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার জন্য বিচার বিভাগকে নিয়ে প্রশ্ন তোলেন।

‘পাকিস্তানে কি হচ্ছে? বিচারকদের কি এখনও বলার আছে যে তারা বিভ্রান্ত হচ্ছে না? তাদের কণ্ঠস্বর একটি জাতির জন্য গুরুত্বপূর্ণ। সত্য বলা রাষ্ট্রদ্রোহ নয়: আইনকে রাজনৈতিক লাঠি হিসাবে ব্যবহার করে আইনসম্মত সমালোচনাকে মারধর করা দুর্বৃত্তদের কাজ, বিচারকদের কাজ নয়,’ ইউসুফ ইসলাম টুইট করেছেন।

তিনি বলেছেন যে, বন্যা ‘পাকিস্তান জুড়ে ৬০ হাজারের বেশি বাড়িঘর ধ্বংস করেছে, রাস্তা এবং সেতু ভেসে গেছে। এ সময়ে এটি মোকাবেলা করা ‘এক নম্বর অগ্রাধিকার’ হওয়া উচিত।’ তিনি যোগ করেন, ‘সেনাবাহিনী এবং সরকারের এ বিষয়েই মনোযোগ দেয়া উচিত - সম্ভাব্য মানবাধিকার বিরোধী নীতিগুলি প্রকাশ্যে প্রকাশ করার জন্য রাজনীতিবিদদের গালাগাল করা নয়।’

যদিও তিনি তার টুইটে ইমরান খানের নাম করেননি, ইউসুফ ইসলাম দৃশ্যত ইমরান খানের সাথে বহু বছর ধরে সম্পর্ক রেখেছেন। তিনি ৯০ এর দশকের মাঝামাঝি শওকত খানম হাসপাতালের প্রচারে অংশ নিয়েছিলেন এবং সাবেক প্রধানমন্ত্রীর বই ‘পাকিস্তান: এ পার্সোনাল হিস্ট্রি’-তেও তার কথা উল্লেখ করা হয়েছে। সূত্র: ডন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন