সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৭:৩৩ পিএম

চট্টগ্রামে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা দেওয়া কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার দুপুরে নগরীর মিউনিসিপ্যাল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বধোন করেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। শিশুদের সেখানে ফাইজারের তৈরি বিশেষ একটি টিকা দেওয়া হচ্ছে।
এ সময় চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী পদক্ষেপের কারণে অনেক উন্নত দেশের চাইতে বাংলাদেশ অগ্রগামী। বিশ্ব দরবারে প্রধানমন্ত্রী এই ভূমিকা প্রশংসিত হয়েছে। যথাসময়ে কোভিড ভ্যাকসিন সংগ্রহ ও প্রয়োগের ক্ষেত্রে বাংলাদেশের সফলতা বিশ্বে সমাদৃত হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন করোনা প্রতিরোধ টিকা দেওয়ার ক্ষেত্রে যে সফলতা অর্জন করেছে তা ধরে রাখতে হবে।
মেয়র আরও বলেন, যেহেতু শিক্ষার্থীরা কম বয়সী তাই মহানগরীর প্রতিটি স্কুলে স্কুলে গিয়ে টিকা প্রয়োগ করা হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ১৬৪টি টিম একই সময়ে টিকা প্রয়োগে অংশ নেবে। কিন্ডার গার্টেন ও ফোরকানি মাদ্রাসা, এতিমখানাসহ সিটি করপোরেশন এলাকায় কমপক্ষে চার লাখের বেশি শিক্ষার্থী টিকা পাবে।
তিনি টিকাদান কর্মসূচিকে সফল করতে ওয়ার্ড কাউন্সিলরদের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানিয়ে বলেন, ৫ হতে ১১ বছরের সব শিশুদের ফাইজারের বিশেষ ধরনের টিকা গ্রহণের সুযোগ রয়েছে। কোনো শিক্ষার্থী বাদ না পড়ে সে ব্যাপারে আমাদের প্রত্যেককে নজর রাখতে হবে।
জানা গেছে, ১৪ দিনের এ কার্যক্রমে ৪ লাখ শিশুকে টিকা দেওয়া হবে। প্রথম ১২ দিন স্কুলে স্কুলে আর বাকি দুইদিন টিকা দেওয়া হবে কমিউনিটি পর্যায়ে। টিকা পেতে শিশুদের জন্ম নিবন্ধন সনদ দিয়ে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করতে হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন