বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অর্ধদিবস হরতাল আজ

রাজপথে নামার আহ্বান বাম জোটের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিশ্ববাজারে তেলের দাম কমে গেলেও দেশে জ্বালানি তেল ও ইউরিয়া সারসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে এবং গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে অর্ধদিবস হরতাল। জনগণের স্বার্থে হরতাল সফল করার আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল বুধবার রাজধানীর পুরান পল্টনের মুক্তিভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে হরতাল সফল করার এই আহ্বান জানানো হয়। এর আগে বিএনপিসহ কয়েকটি দল এই হরতাল কর্মসূচিতে নৈতিক সমর্থন জানিয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। তিনি বলেন, সরকার বর্তমান সংকটে মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে। সম্প্রতি মোটা চালসহ অন্য চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলছে। এই মূল্যবৃদ্ধি মানুষ কোনোভাবেই সহ্য করতে পারছে না। তিনি আরো বলেন, সরকারের এসব গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে এখনই রুখে না দাঁড়ালে মানুষের পকেট কাটার এই উৎসব চলতে থাকবে। মানুষ নিষ্পেষিত হতে থাকবে।

সংবাদ সম্মেলনে হরতালের সমর্থনে প্রচারকাজ চালানোর সময় দেশের বিভিন্ন জায়গায় বাধা প্রদান করার অভিযোগ তোলেন রুহিন হোসেন প্রিন্স। একইসঙ্গে তিনি চা-শ্রমিকদের দৈনিক ৩০০ টাকা মজুরিসহ ৭ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকার ও মালিকদের প্রতি আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, হাসপাতালসহ অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও মরদেহ বহনকারী গাড়ি, গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান এবং খাবার হোটেল হরতালের আওতার বাইরে থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ (মার্ক্সবাদী)’র সমন্বয়ক মাসুদ রানা, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী)›র বিধান দাশ, বাসদের রাজেকুজ্জামান রতন, সিপিবির মিহির ঘোষ, সিপিবির শামছুজ্জামান সেলিম, ডা. ফজলুর রহমান, আনোয়ার হোসেন রেজা, রাগীব আহসান মুন্না, লুনা নূর, ইউনাইটেড কমিউনিস্ট লীগের ডা. হারুন উর রশীদ, নজরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন