শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘ইউক্রেনকে সাহায্য করতে গিয়ে মারাত্মক ঘাটতিতে জার্মানির অস্ত্রভাণ্ডার’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৫:০৮ পিএম

জার্মানির সামরিক বাহিনীর অস্ত্রভাণ্ডারে মজুদের পরিমাণ মারাত্মকভাবে কমে যাওয়ায় দেশের প্রতিরক্ষা শিল্প কারখানার উচিত ইউক্রেনের জন্য দ্রুত অস্ত্র উৎপাদন করা। একথা বলেছেন জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালিনা বাইয়েরবক।
জার্মানির গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে গতকাল (বুধবার) তিনি এ কথা বলেন। রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে ইউক্রেন জিততে পারবে কিনা- এমন এক প্রশ্নের জবাবে বাইয়ের বক বলেন, “আমরা তা জানি না। তবে ইউক্রেনকে সম্ভাব্য সব রকমের সহযোগিতার জন্য বার্লিন সবকিছু করবে।”
অবশ্য জার্মান পররাষ্ট্রমন্ত্রী একথা স্বীকার করেন যে, কিয়েভকে অস্ত্র সরবরাহ করা জার্মানির জন্য দিন দিন কঠিন হয়ে পড়ছে কারণ নিজের দেশের সামরিক বাহিনী অস্ত্র ও সামরিক সরঞ্জামের ঘাটতিতে রয়েছে।
জার্মান গ্রিন পার্টির রাজনীতিবিদ বলেন, “দুর্ভাগ্যজনকভাবে পরিস্থিতি এমন যে, আমরা নিজেরাই আমাদের অস্ত্র মজুদের ঘাটতিতে রয়েছি।”
বাইয়েরবক বলেন, তিনি বুঝতে পারছেন যে, ভলোদিমির জেলেনস্কির সরকারের জন্য অস্ত্র পাওয়াটা কত জরুরি কিন্তু জার্মানিকেও নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হচ্ছে। তিনি বলেন ইউক্রেনের চলমান সংঘাত ২০২৩ সাল জুড়ে চলবে এবং সেজন্য জার্মানিকে প্রস্তুত থাকতে হচ্ছে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন