মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোচিং না করলে শিক্ষার্থীদের ফেল করিয়ে দেয়া হচ্ছে : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

কোটিং না করলে শিক্ষার্থীদের ফেল করিয়ে দেয়া অপরাধজনক কাজ মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এই কাজ কোথাও কোথাও হচ্ছে। দেশের কোথাও কোথাও শিক্ষার্থীদেরকে কোচিং করতে বাধ্য করছেন শিক্ষকরা। শিক্ষাপ্রতিষ্ঠানে তারা নিজের ক্লাসে হয়ত ঠিকমত পড়ান না। কিংবা পড়ালেও চান যে তার ক্লাসের শিক্ষার্থীরা তার কাছে প্রাইভেটে কোচিং করতে যাবে। কেউ যদি না পড়ে, অনেক সময় তাকে বৈষম্যের চোখে দেখেন। কম নম্বর দেন। ফেল করিয়ে দেন। এ ধরনের ঘটনা কোথাও কোথাও ঘটে। সে জায়গাটি অনৈতিক। এ ধরনের ঘটনা যাতে না ঘটে, সেজন্য প্রস্তাবিত শিক্ষা আইনে নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোচিং করানোর সুযোগ বন্ধ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানের মৃত্যুবার্ষিকীর উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
হলিক্রস স্কুলের নবম শ্রেণির এক শিক্ষার্থী গত মঙ্গলবার স্কুল থেকে ফিরে ঢাকার তেজগাঁও এলাকায় বাসার ১০ তলার ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে। শিক্ষার্থী ও অভিভাবকদের অনেকেই স্কুলের এক শিক্ষককে ইঙ্গিত করে বলছেন, তার কাছে প্রাইভেট না পড়লে তিনি ফেল করিয়ে দেন। অভিভাবকদের পক্ষ থেকেও ফলাফল নিয়ে চাপ থাকার কথাও এসেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন