বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সরকারের দুর্নীতি-লুটপাট-দুঃশাসনে মানুষ আজ অতিষ্ঠ : ডা. ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৪:২৭ পিএম

 বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারের দুর্নীতি-লুটপাট-দুঃশাসনে মানুষ আজ অতিষ্ঠ। তাই দেশ ও দেশের মানুষকে বাঁচাতে এই সরকারকে বিদায় করার কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধ জনসম্পৃক্ত আন্দোলনে এদের বিদায় করতে হবে। যার যা কিছু আছে তা নিয়ে সরকারকে বিদায় করতে রাস্তায় নামতে হবে।

শুক্রবার (২৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ দলীয় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। লোডশেডিং ও জ্বালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করা হয়। মোস্তাফিজুর রহমান ইরান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে ১৫০ আসনে ইভিএমে ভোট করার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। অর্থাৎ ক্ষমতাসীনরা আগামী নির্বাচনে ইসিকে দিয়ে ১৫০ আসন নিশ্চিত করে ফেলেছে। তাই আমাদের একটাই দাবি হওয়া উচিত, শেখ হাসিনার পদত্যাগ।

তিনি আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ কিনা তা আমরা জানি না। তবে তিনি দেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি তার বক্তব্যের মাধ্যমে দেশের সার্বভৌমত্ব লঙ্ঘন করেছেন। এসময় জাতীয় পার্টির (কাজী জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব ও সাবেক সংসদ সদস্য আহসান হাবিব লিংকন বলেন, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে সবকিছুর দাম বেড়েছে। এছাড়া সরকারের দুর্নীতি-লুটপাটে মানুষ অতিষ্ঠ। সংকট উত্তরণে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন প্রয়োজন।

সভাপতির বক্তব্যে এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, শেখ হাসিনার আমলে দেশে রিজার্ভ চুরি, শেয়ার বাজার লুট হয়েছে। নিত্যপণ্যের দাম আজ আকাশচুম্বী। এই সরকার ক্ষমতায় থাকলে গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার ফিরবে না, মানুষের দুর্দশা আরও বাড়বে। তাই অবিলম্বে এই সরকারকে বিদায় করতে হবে। এর কোনো বিকল্প নেই। সরকারকে বিদায় করতে বিএনপি আন্দোলন করছে। সেই আন্দোলন সফলে বিএনপির সঙ্গে ২০ দলীয় জোটও মাঠে থাকবে।

এনপিপির যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য আরও রাখেন- জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুজ্জামান, তোতা মিয়া, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন