মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিনকে বিশ্বাস করেন ৮১ শতাংশ রাশিয়ান

নতুন জরিপে প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গতকাল শুক্রবার অল-রাশিয়া পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টারের প্রকাশিত একটি জরিপ অনুসারে, প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের প্রতি রাশিয়ান জনগণের আস্থার স্তর গত সপ্তাহে ১ দশমিক ২ শতাংশ বেড়ে ৮১ দশমিক ২ শতাংশ হয়েছে।

গত ১৫ থেকে ২১ আগস্ট ১৮ বছরের বেশি বয়সী ১,৬০০ জন উত্তরদাতাকে নিয়ে জরিপটি পরিচালিত হয়েছিল। ‘যখন তারা পুতিনকে বিশ্বাস করেন কিনা জিজ্ঞাসা করা হলে, ভোটের অংশগ্রহণকারীদের ৮১ দশমিক ২ শতাংশ হ্যাঁ বলেছে (আগের সপ্তাহের তুলনায় ১ দশমিক ২ শতাংশ পয়েন্ট বেড়েছে)। প্রেসিডেন্ট যেভাবে তার কাজ পরিচালনা করছেন তাতে লোকেদের অনুমোদন ছিল ৭৮ দশমিক ৪ শতাংশ (০ দশমিক ৬ শতাংশ পয়েন্ট বেশি গত সপ্তাহের চেয়ে),’ পোলস্টার বলেছে।

মোট ৫২ দশমিক ৬ শতাংশ জনগণ বলেছেন যে, তারা রাশিয়ান সরকারের কাজকে অনুমোদন করেছেন (০ দশমিক ৪ শতাংশ পয়েন্ট বৃদ্ধি) এবং ৫০ দশমিক ৯ শতাংশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিনের কাজকে (১ দশমিক ২ শতাংশ পয়েন্ট হ্রাস) অনুমোদন করেছেন। ৬২ দশমিক ৯ শতাংশ উত্তরদাতারা বলেছেন যে, তারা মিশুস্টিনকে বিশ্বাস করেন (০ দশমিক ৯ শতাংশ পয়েন্টের পতন)।

ইউনাইটেড রাশিয়া পার্টির জন্য জনপ্রিয় সমর্থনের মাত্রা দাঁড়িয়েছে ৩৯ দশমিক ৩ শতাংশ (আগের সপ্তাহের তুলনায় ০ দশমিক ১ শতাংশ পয়েন্ট হ্রাস)। রাশিয়ান কমিউনিস্ট পার্টির জন্য স্তরটি ০ দশমিক ৬ শতাংশ পয়েন্ট কমে ১০ দশমিক ৭ শতাংশ এবং নিউ পিপল পার্টির জন্য ০ দশমিক ১ শতাংশ পয়েন্ট কমে ৪ দশমিক ৩ শতাংশ। রাশিয়ান লিবারেল ডেমোক্রেটিক পার্টি ০ দশমিক ৮ শতাংশ শতাংশ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৮ দশমিক ৬ শতাংশে দাঁড়িয়েছে। সূত্র : তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন