বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানে মিয়ানমার থেকে ছোড়া মটার সেল নিষ্ক্রিয় করছে সেনাবাহিনী

রাষ্ট্রদূত কে ডেকে কড়া প্রতিবাদ

বান্দরবান থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৬:০২ পিএম | আপডেট : ৬:০৬ পিএম, ২৯ আগস্ট, ২০২২

মিয়ানমার থেকে বান্দরবানে ছোড়া মটার সেল


বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া দুটি মটার সেলের মধ্যে একটি নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট। অপরটি আজকে নিষ্ক্রিয় করা হবে বলে জানায় সেনা সুত্র। এ দিকে এ ঘটনায় মিয়ানমারের রাষ্ট্রদূত কে ডেকে কড়া ভাষায় প্রতিবাদ করছেন পররাষ্ট্র মন্ত্রণালয়।

রবিবার (২৮ আগস্ট) রাতে রামু সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন থেকে বোম ডিসপোজাল ইউনিটের ১০ সদস‍্য তুমব্রু উত্তর পাড়ার সীমান্ত এলাকায় গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে একটি সেল নিষ্ক্রিয় করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আজ আরও একটি সেল নিষ্ক্রিয় করবে ডিসপোজাল ইউনিট।

এর আগে গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া দুটি অবিস্ফোরিত মটার সেল তুমব্রু সীমান্তের উত্তর পাড়ায় এসে পড়লে সেখানে লোকজনদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। নিরাপত্তার কারণে সেখান থেকে অনেক লোকদের সরিয়ে নেওয়া হয়। বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি সীমান্তে নিরাপত্তা জোরদার করে। খবর পেয়ে রবিবার রাতে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা একটি সেল নিষ্ক্রিয় করে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন, নিরাপত্তা নিশ্চিত করে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা একটি সেল নিষ্ক্রিয় করে।

বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম জানিয়েছেন, সীমান্তে যাতে লোকজন যাতায়াত না করে এ বিষয়ে পুলিশ সবাইকে সতর্ক করছে। তবে এখনো পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নাজমুল ইসলাম ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪০ পিএম says : 0
বাংলাদেশ সরকার এবং সেনাবাহিনী কে ধন্যবাদ জানায়। আমরা বাংলাদেশ থেকে মিয়ানমারের সঙ্গে কোন যুদ্ধে লিপ্ত হতে চাই না, আমরা নাগরিক হিসেবে এটাই আমাদের প্রত্যাশা, আশা করি আমাদের বাংলাদেশ সরকার এটির ভালো একটি উদ্যোগ নিবেন। আর বাংলাদেশ সরকারের প্রতি আমাদের শুভকামনা রইল।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন