বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

অস্কার সঞ্চালনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ক্রিস রক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ পিএম

গত বছর অস্কারের মঞ্চে ঘটে যাওয়া সেই চড়-কাণ্ড এখনো ভুলতে পারেননি মার্কিন কমেডিয়ান ও উপস্থাপক ক্রিস রক। উইল স্মিথ বারবার ক্ষমা চেয়েছেন, তবু মনের ক্ষত শুকায়নি এখনো। মনের ক্ষত শুকায়নি এখনো। তাই তো অস্কার সঞ্চালনার প্রস্তাব ফিরিয়ে দিলেন তিনি।

সম্প্রতি ক্রিস রক জানান, অস্কারের মঞ্চে ফিরে যাওয়ার অর্থ ‘ক্রাইম সিনে’ ফেরা। বিষয়টিকে তিনি ১৯৯৫ সালের ও জে সিম্পসনের হত্যার বিচারের সঙ্গে তুলনা করেন।

ক্রিস জানান, তাকে অস্কারের মঞ্চে ফিরে যেতে বলা প্রয়াত নিকোল ব্রাউন সিম্পসনকে রেস্তোরাঁয় ফিরে যেতে বলার মতো হবে। জেনেবুঝে সেই ক্ষতের জায়গায় কোনোভাবেই ফেরার মানসিকতা নেই ক্রিসের। ক্রিস আরও জানান, এক বিজ্ঞাপনের প্রস্তাবও তিনি ফিরিয়েছেন চড়-কাণ্ডের পর।

উল্লেখ্য, গত বছরের মার্চে অস্কারের মঞ্চে উইল স্মিথের স্ত্রী জাডার কেশহীন মাথা নিয়ে রসিকতা করেন ক্রিস। এতে ক্ষিপ্ত হয়ে দর্শকের সারি থেকে মঞ্চে উঠে ক্রিসকে সপাটে থাপ্পড় মারেন স্মিথ। সিনেমা, পুরস্কার, ঝলমলে আয়োজন—সবকিছু ছাপিয়ে এ বিষয়টিই ছিল গত বছরের অস্কারের প্রধান আলোচনা।

যদিও সেই ঘটনার পর একাধিকবার ক্ষমা চেয়েছেন স্মিথ। বহুবার ক্রিসের সঙ্গে যোগাযোগের চেষ্টাও করেছেন। কিন্তু বরফ গলেনি। প্রতি বারই ফিরিয়ে দেওয়া হয়েছে উইলকে। বলা হয়েছে, কৌতুকশিল্পী ক্রিস এখনও কথা বলতে প্রস্তুত নন। যখন হবেন, উইলকে ডেকে নেবেন। কিন্তু ছটফট করছিলেন অভিনেতা নিজেই। একটি ভিডিওবার্তায় ক্ষমা চেয়েছেন। জানিয়েছেন, অস্কার মঞ্চে চড় মারার মুহূর্তে মাথায় যেন আগ্নেয়গিরি চেপেছিল তার। তার পর ধীরে ধীরে ঠান্ডা মাথায় চিন্তাভাবনা করেছেন। বুঝেছেন, নিজের দোষ কতটা ছিল।

এছাড়া পরবর্তী ১০ বছর অস্কারের মঞ্চে স্মিথকে নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে। কিন্তু কিছুতেই সেই থাপ্পড়ের ‘অপমান’ ক্রিসের মন থেকে মোছেনি। যে কারণে অস্কারের মঞ্চে আর না যাওয়ার সিদ্ধান্ত তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন