বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ এএম

দুই দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি আপাতত বাসায়ই চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন বলে জানানো হয়েছে। গত ২৮ অগাস্ট মেডিকেল বোর্ডের সুপারিশে কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা। গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় গুলশানের বাসায় ফেরেন তিনি। বাসায় পৌঁছানোর পর খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, আপাতত তার চিকিৎসা বাসায় হবে। মেডিকেল বোর্ডের বিশেষজ্ঞদের সার্বিক তত্ত্বাবধানে তিনি থাকবেন।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে খালেদা জিয়া চিকিৎসা নিচ্ছেন।
হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা নিয়ে ডা. জাহিদ বলেন, মেডিকেল বোর্ড উনার চিকিৎসায় কিছু পরিবর্তন করেছেন। আপাতত উনার কিছু উন্নতি দেখা যাওয়ার পরিপ্রেক্ষিতে মেডিকেল বোর্ড উনাকে বাসায় যেতে ছুটি দিয়েছেন। উনি আজকে একটু বেটার ফিল করার কারণেই আপাতত উনাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়েছে।
বিএনপি নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, নাজিম উদ্দিন আলম, কামরুজ্জামান রতন, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল ও ডা. আল মামুন এসময় উপস্থিত ছিলেন।
গত ২২ অগাস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতাল নেওয়া হয়েছিলো। কয়েকটি পরীক্ষা শেষে গুলশানের বাসায় ফিরে যান তিনি। সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে মুক্ত খালেদা জিয়া সর্বশেষ ১১ জুন এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তখন তার হৃদপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল। এর ১৩ দিন পর বাড়িতে ফেরেন তিনি। এর আগে গত বছরের ১৩ নভেম্বর গুলশানের এই বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেই দফায় ৮১ দিন হাসপাতালে থেকে ১ ফেব্রুয়ার ফিরেছিলেন বাড়িতে। তখন তার লিভার সিরোসিস ধরা পড়েছিল।
৭৮ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।
উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে কয়েক দফা আবেদন করেছিলেন তার ভাই শামীম এস্কান্দার। কিন্তু প্রতিবারই তা নাকচ করে সরকার।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন