বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

ডাক্তার হতে না পারলেও এখন ডাক্তারদের মন্ত্রী হয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫৪ পিএম

শিক্ষাজীবনের স্মৃতিচারণ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, একসময় মেডিকেলে ভর্তির চেষ্টা করেছিলাম, এমনকি ভর্তিও হয়েছিলাম, কিন্তু ডাক্তার হতে পারিনি। দীর্ঘদিন সেই আক্ষেপটা ছিল, কিন্তু এখন আর নেই। কারণ, ডাক্তার হতে না পারলেও এখন ডাক্তারদের মন্ত্রী হয়েছি। আল্লাহর কী লীলা খেলা।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক-শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কুমিল্লা মেডিকেলে আমার অনেক স্মৃতি। আমার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্টে সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। আমি এখানে মেডিকেলেও ভর্তি হয়েছিলাম, কিছুদিনের স্মৃতি আছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের অনেক অভিযোগ, আমাদের এটা নেই, ওটা নেই। এগুলোর কোনো সমস্যা থাকবে না। এখন তো শিক্ষার্থীদের গণ টয়লেট, এটা আর থাকবে না। বর্তমান সময়ে এসে গণ টয়লেট চলে না, এইদিন ভুলে যেতে হবে। আগামী দিনে প্রতিটি ছাত্রের জন্য একটা করে টাইলস করা টয়লেট থাকবে। বই রাখার আলাদা জায়গা থাকবে।

জাহিদ মালেক বলেন, করোনার সময়ে যখন আমরা সিদ্ধান্ত নিলাম, মেডিকেল কলেজের পরীক্ষা নেব, তখন আমার মোবাইলে অন্তত ১০ হাজার গালি আসে শিক্ষার্থীদের কাছ থেকে। আমি বলেছিলাম, এটা করব। এমনকি আমি সেটা করেছি, যার সুফল এখন পাওয়া যাচ্ছে।

মন্ত্রী বলেন, স্কুল-কলেজসহ প্রতিটি পর্যায়ে শিক্ষার্থীরা অটোপাস পেয়েছে, কিন্তু মেডিকেলে কোনো অটোপাস নেই। আমি থাকতে কোন অটোপাস হবে না। আমরা মানুষের জীবন নিয়ে কাজ করি, ইট-বালু সিমেন্ট নিয়ে কাজ করি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন