সোমবার ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ১০ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইল ছাড়া সব দেশের নাগরিকদের প্রিমিয়াম ভিসা দেবে মালয়েশিয়া

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৫ এএম

মালয়েশিয়ার অর্থনীতি চাঙ্গা করতে আকর্ষণীয় সুযোগ-সুবিধা সম্বলিত প্রিমিয়াম ভিআইপি ভিসা চালু করার ঘোষণা দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ইসরাইল এবং কূটনৈতিক সম্পর্ক নেই এমন দেশের নাগরিকরা এ ভিসার মধ্যে থাকবে না। এ ভিসায় আগতদের মালয়েশিয়ায় বিশেষ সুবিধায় স্থায়ীভাবে বসবাসের সুযোগ রয়েছে।
বৃহস্পতিবার বিকেলে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদ্দিন সংবাদ সংস্থা বারনামাকে দেয়া এক বিবৃতিতে এসব কথা বলেন।
দেশটিতে অভিবাসন বা মানবসম্পদ মন্ত্রণালয় আলাদা হলেও অভিবাসীদের ব্যবস্থাপনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও একসাথে কাজ করে থাকে।
এর আগে অবশ্য দেশটিতে মাই সেকেন্ড হোম নামে আরো একটি ভিআইপি রেসিডেন্স ভিসা চালু করা হয়েছিল, যা এখনো চালু আছে। এই মাই সেকেন্ড হোমের ভিসায় বিশ্বের যেকোনো দেশের নাগরিক মালয়েশিয়ায় আকর্ষণীয় সুযোগ-সুবিধায় স্থায়ীভাবে বসবাস করার সুযোগ পাবেন। তবে এর জন্য প্রায় এক কোটি টাকার কাছাকাছি বিনিয়োগ করার শর্ত দেয়া হয়েছে।
এবার প্রিমিয়াম ভিআইপি ভিসা (পিভিআইপি) দিয়ে বিশ্বের বড় বড় ব্যবসায়ীদেরকে আকর্ষণ করে মালয়েশিয়ায় বিনিয়োগ বাড়িয়ে অর্থনীতি চাঙ্গা করাই মালয়েশিয়ার লক্ষ্য। তবে এই প্রিমিয়াম ভিআইপি ভিসায় আবেদন করতে মালয়েশিয়ান এক মিলিয়ন রিংগিত দেশটিতে ফিক্সড ডিপোজিট করার সক্ষমতা থাকতে হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেছেন, আমরা আগামী নভেম্বর মাস থেকে এই পিভিআইপি ভিসা দেয়া শুরু করব। ইসরাইল ছাড়া বিশ্বের যেকোনো প্রান্তের নাগরিককে আমরা স্বাগত জানাব। এই প্রিমিয়াম ভিআইপি ভিসার যাবতীয় শর্তাবলি বিস্তারিত শিগগিরই জানানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন