মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধী কর্মীদের হত্যা করছে সরকার

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সরকার নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে বিরোধী নেতৃবৃন্দকে দমনপীড়ন এবং হত্যার রাজনীতিতে মেতে উঠেছে। তিনি বলেন, হিংসাত্মক রাজনীতি পরিহার করা সকলের জন্যই উচিত। সরকার বিরোধদের নিয়ে করুচিপূর্ণ মন্তব্য করছে, যা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। রাজনীতি মানুষের কল্যাণের জন্য, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। কিন্তু যে রাজনীতি মানুষের জানমালের ক্ষতি করে আতঙ্কের সৃষ্টি করে তা কারো কাম্য হতে পারে না। তিনি বলেন, সরকার জনগণের নাগরিক ও বাক-স্বাধীনতা কেড়ে নিয়েছে। দেশময় অশান্তি ও মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করছে। যা কোনভাবেই কাম্য নয়। তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের শিক্ষা দেয়। অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই। তিনি সকলকে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহ্বান জানান।

আজ শুক্রবার সকালে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনে ঢাকা মহানগর পশ্চিম সভাপতি মাওলানা গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এবং মুফতী মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম। প্রধান বক্তা ছিলেন শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলাম। বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, সেক্রেটারী জেনারেল হাফেজ ছিদ্দিকুর রহমান, এইচএম রফিকুল ইসলাম, হাফেজ সৈয়দ ওমর ফারুক, ওবায়দুর রহমান বিন মোস্তফা, কেএম বিল্লাল হোসেন, অধ্যাপক আব্দুল করীম, হাজী নজরুল ইসলাম, হাজী আব্দুর রহমান দুলাল, হায়দর আলী, ওবায়দুল্লাহ বরকত, হাফেজ শাহাদাত হোসেন প্রধানিয়া, আলহাজ আমিরুল হক।

পীর সাহেব চরমোনাই বলেন, শ্রমিক আন্দোলন শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে। শ্রমজীবী মানুষ আজ অসহায়। তারা বিভিন্নভাবে অধিকার বঞ্চিত। তিনি বলেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের বিকল্প নেই। ইসলামী আন্দোলন দেশে কল্যাণের রাজনীতি করছে। সরকারের মন্ত্রী-এমপিরা দুর্নীতিতে আকুন্ঠ নিমজ্জিত। দুর্নীতি দুঃশাসনমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমরা কাজ করছি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন