রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুবাইয়ের সব থেকে বিলাসবহুল বাড়ির ক্রেতা আম্বানি! কী কী আছে সেখানে?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩১ পিএম

ভারতের সব থেকে বড় করদাতা সংস্থা রিলায়েন্স ইন্ডার্স্ট্রিজ লিমিটেড। তারই চেয়ারম্যান মুকেশ আম্বানি দুবাইয়ের সব থেকে বিলাসবহুল বাড়ি কিনেছেন। সমুদ্রমুখী সেই বাড়ির দাম পড়েছে ৮০ মিলিয়ন ডলার। একাধিক মিডিয়া আউটলেটে এটিকে ‘শহরের সবচেয়ে বড় আবাসিক সম্পত্তি চুক্তি’ বলা হয়েছে।

কী কী আছে সেই বাড়িতে? প্রকাশিত খবর অনুযায়ী ওই সম্পত্তিটি এ বছরের শুরুতে কিনেছেন মুকেশ আম্বানি। ছোট ছেলে অন্তের জন্য সেটি কিনেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। প্রাসাদটি দুবাইয়ের বিখ্যাত পাম আইল্যান্ডে সৈকতের পাশে অবস্থিত। যা রয়েছে শহরের উত্তরে। সেখানে ১০ টি বেডরুম, একটি ব্যক্তিগত স্পা, ইন্ডোর এবং আউটডোর পুল রয়েছে। জানা গেছে, ছেলে অনন্তকে বিয়ে উপলক্ষে এ প্রাসাদটি উপহার দিচ্ছেন মুকেশ। অনন্ত এখন রাধিকা মার্চেন্টের সাথে বাগদান করেছেন৷

৩৩ হাজার বর্গফুটের বাড়িটি দুই তলা। সেখানে রয়েছে একটি বার, সেলুন এবং ওয়াইন রাখার সেলার। ম্যাশেবলের মতে, বাড়িতে ইতালীয় গৃহসজ্জার সামগ্রী এবং বেশ কয়েকটি হাতে তৈরি মাস্টারপিস রয়েছে। আড়ম্বরপূর্ণ, ন্যূনতম বাহ্যিক অংশটি খাঁটি সাদা রঙের, মেঝে থেকে ছাদ পর্যন্ত রযেছে জানালা, যেখান থেকে পুল এবং সমুদ্র সৈকত দেখা যায়।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্সের ইনডেক্স অনুসারে, মুকেশ আম্বানি ৯৩.৩ বিলিয়ন ডলারের মালিক। তার তিন উত্তারাধিকার রয়েছেন। এর মধ্যে একজন হলেন অনন্ত। ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি বর্তমানে বিশ্বের ১১ তম ধনী ব্যক্তি। তিনি ধীরে ধীরে নিজের সন্তানদের হাতে উত্তরাধিকার তুলে দিচ্ছেন। আগে থেকেই পশ্চিমের দেশগুলিতে আম্বানি পরিবারের সম্পত্তি রয়েছে।

গত বছর রিলায়েন্স ব্রিটেনে একটি প্রাসাদ কিনতে ৭৯ মিলিয়ন ডলার খরচ করেছে বলে প্রকাশ করেছে একটি সংবাদ মাধ্যম। সেখানে জর্জিয়ান যুগের একটি প্রাসাদ রয়েছে। এটি কেনা হয়েছে মুকেশ আম্বানির বড় ছেলে আকাশের জন্য। তিনি বর্তমানে রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান। তার যমজ বোন ইশা নিউইয়র্কে বাড়ির খোঁজ চালাচ্ছেন।

প্রসঙ্গত আম্বানিদের সর্বক্ষণের বাসভবন ২৭ তলার অ্যান্টিলিয়া রয়েছে মুম্বাইতে। সেই বাড়িতে রয়েছে তিনটি হেলিপ্যাড। রয়েছে ১৬৮ টি গাড়ির পার্কিয়ের ব্যবস্থা। বাড়িতে রয়েছে নটি লিফট, ৫০ সিটের থিয়েটার, একটি বলরুম। বলে রাখা ভাল রিলায়েন্স কিংবা আম্বানি পরিবারের তরফে এই খবর প্রকাশ নিয়ে কোনও বিবৃতি দেয়া হয়নি। সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন