শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

প্রেসিডেন্টের সঙ্গে ঢাকায় নিযুক্ত ভ্যাটিক্যানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৫ এএম | আপডেট : ১:৩৬ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশে নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত ও ডিপ্লোম্যাটিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোচেরি এবং শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তারা এ সাক্ষাৎ করেন।
প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, ভ্যাটিকানের বিদায়ী রাষ্ট্রদূত ও ডিপ্লোম্যাটিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোচেরি রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন। তিনি দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতি দীর্ঘদিন ডিপ্লোম্যাটিক কোরের ডিন হিসেবে সফলভাবে দায়িত্ব পালনের জন্য ভ্যাটিকানের বিদায়ী প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান।
প্রেসিডেন্ট হামিদ বলেন, বাংলাদেশ ভ্যাটিকানের সাথে সম্পর্ককে খুবই গুরুত্ব দেয়। তিনি বাংলাদেশের খ্রিস্টান সম্প্রদায়ের কল্যাণে ভ্যাটিকানের বিদায়ী দূতের গৃহীত পদক্ষেপসমূহের প্রশংসা করেন।
এর আগে শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সেখানকার বর্তমান পরিস্থিতি সম্পর্কে প্রেসিডেন্টকে অবহিত করেন।
তিনি দায়িত্ব পালনে প্রেসিডেন্টের দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতা কামনা করেন। সাক্ষাৎকালে শ্রীলঙ্কায় বিরাজমান পরিস্থিতিতে দুই দেশের মধ্যে সম্ভাবনার ক্ষেত্রগুলোকে কাজে লাগানোর আহ্বান জানান প্রেসিডেন্ট।
রাষ্ট্রপ্রধান বলেন, শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক অত্যন্ত চমৎকার। তিনি এ সম্পর্ককে বিভিন্ন ক্ষেত্রে আরও সম্প্রসারণের উদ্যোগ নিতে নির্দেশনা দেন।
প্রেসিডেন্টর কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন