শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাঠে নামুন সরকার পালাবে

গণতন্ত্র মঞ্চের নেতারদের প্রতি ডা. জাফরুল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী গণতন্ত্র মঞ্চের নেতাদের উদ্দেশ্যে বলেছেন, আর চুপ করে থাকার সময় নেই। আপনারা মাঠে নামুন। সরকার ভয়ে আছে, পালিয়ে যাবে। রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালের মিলনায়তনে গতকাল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যান মরহুম কাজী জাফর আহমদের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ‘ভাসানী অনুসারী পরিষদ’।

ডা. জাফরুল্লাহ বলেন, সরকার এখন সব কিছুতেই ভয় পাচ্ছে। আজকে পুলিশ অকারণে পেটাচ্ছে। তাদেরকে গুলি করার অধিকার কে দিয়েছে? ভোলা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নেত্রকোণা, রংপুরে যা হচ্ছে, এটা কি বাংলাদেশের ছবি? তাই বলছি এ সরকারের আর বেশিদিন সময় নেই। সবাই মাঠে নামুন। সরকার পালাবে।
নারায়ণগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন জায়গায় বিরোধী দলের নেতাকর্মীদের ওপর যেভাবে আক্রমণ করা হচ্ছে তার কঠোর সমালোচনা করেন জাফরুল্লাহ চৌধুরী। তিনি সরকার প্রধানের উদ্দেশে বলেন, দেশ এভাবে চলতে পারে না। ভুল পদক্ষেপ ছেড়ে জনগণের সঙ্গে কথা বলেন। দেশে পরিবর্তন দরকার। কিন্তু বিদ্রোহ দরকার নেই।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে কাজী জাফর আহমদ নেই। কিন্তু অনেক মুক্তিযোদ্ধা রয়েছেন। আমরা রাস্তায় নামলে ১৫ মাসের মধ্যে দেশে পরিবর্তন আসতে বাধ্য। আমরা লড়াইয়ে আছি, থাকবো ইনশাল্লাহ।
অনুষ্ঠানে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, কাজী জাফর আহমদ আরেকটা আসবে না। তাকে আজ সবচেয়ে বেশি প্রয়োজন। সমাজ পরিবর্তনের পূর্বশর্ত হলো গণতন্ত্র। মানুষ কোনো মতাদর্শ বুঝে না। তারা চায় তাদের অধিকার। আজকে নারায়ণগঞ্জসহ সারাদেশে যা হচ্ছে, তাতে সরকার দেশকে রক্তের দিকে নিয়ে যাচ্ছে।
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, কাজী জাফর আহমদ ছিলেন বিচক্ষণ রাজনীতিবিদ। আজ যেভাবে দেশ চলছে, তা চলতে পারে না। আমরা ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছি। ইনশাল্লাহ আমরা বাংলাদেশকে বদলে দিতে পারবো।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, দেশের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কাঠামো নিয়ে নতুনভাবে ভাবতে হবে। আমরা এখন এক ক্রান্তিকাল অতিক্রম করছি।
ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু সভাপতিত্বে ও হাবিবুর রহমান রিজুর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের ভিপি নুরুল হক নূর, জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব কাজী নজরুল ইসলাম, ভাসানী অনুসারী পরিষদের আক্তার হোসেন, ডা. সেলিম, বাবুল বিশ্বাসসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md. zakiul islam ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৭ পিএম says : 1
শ্রদ্ধেয় ডাঃ; চৌধরী সাহেব , সবাই বলতে কি জামাত কেও বুঝিয়েছেন । দেশ আজ মহাসংকটে , গণতন্ত্র , মানবাধিকার সবই আজ ভূলুণ্ঠিত । জামাত তো অনেকের কাছে ভাসুরের মত , গোপন বৈঠক করতে কোন সমস্যা নেই , সমস্যা হল তাদের নিয়ে প্রকাশ্যে বৈঠক করতে । এই দেশের শতকরা বিশ ভাগ মানুষ জামাত সমর্থক , এই বাস্তবতা কে এড়িয়ে চলতে পারবেন না । তাদের বাইরে রেখে কোন সফল আন্দোলন গড়ে তুলতে পারবেন না । আওয়ামী লীগ কখনোই ক্ষমতা ত্যাগ করবে না । বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন করবেন , যাহোক কোন কারনে আকাসের ফেরেস্তারা এসে ইভিএম রেজাল্ট উল্টিয়ে দিলো , সরকার ১৫০ এর কম আসন পেলো , তারা সংসদ ডেকে নির্বাচন নিরপেক্ষ হয়নি বলে ফলাফল বাতিল করে দিলো , এটা তো তারা করতেই পারেন । তারা বলবেন আমরা সংবিধানের মধ্যেই সব করেছি , জনগনের অধিকার আমরা প্রতিষ্ঠা করবোই । কাজেই আন্দোলন করতে চাইলে জামাত ভাসুরদের সঙ্গে নিয়েই করতে হবে , এই জিনিষ টা আপনার চেয়ে আরো ভালো কেউ বুঝে এটা আমি বিশ্বাস করিনা ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন