শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কানাডায় ছুরি হামলা : পলাতক দুই হামলাকারীর একজনের মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৯:৪৫ এএম

কানাডার সাসকাচোয়ান প্রদেশে ছুরি হামলার ঘটনায় সন্দেহভাজন পলাতক দুই হামলাকারীর একজনকে মৃত অবস্থার উদ্ধার করেছে দেশটির পুলিশ। অপরজন এখনো পলাতক রয়েছেন। পুলিশ জানিয়েছে, যাঁর মরদেহ উদ্ধার করা হয়েছে, তাঁর নাম ডেমিয়েন স্যান্ডারসন (৩১)। তাঁকে জেমস স্মিথ ক্রি নেশন থেকে উদ্ধার করা হয়েছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।
কানাডার পুলিশ আরও জানিয়েছে, পলাতক সন্দেহভাজন আরেকজনের নাম মাইলস স্যান্ডারসন (৩০)। তিনি ডেমিয়েন স্যান্ডারসনের ভাই। মাইলস সম্ভবত রেজিনা শহরে লুকিয়ে আছেন বলে ধারণা করছে পুলিশ। এটি সাসকাচোয়ান প্রদেশের রাজধানী শহর। দুই ভাইকে সর্বশেষ এখানেই দেখা গেছে।
গত রোববার কানাডার সাসকাচোয়ান প্রদেশের একটি আদিবাসী অধ্যুষিত শহরে ছুরি হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। এ হামলাকে কানাডার সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে খারাপ সহিংসতার একটি হিসেবে বিবেচনা করা হচ্ছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সন্ধ্যায় রেজিনা শহর মোটামুটি শান্ত দেখা গেছে। গ্রীষ্মের শেষে সবাই পরিবারের সঙ্গে শ্রমিক দিবসের ছুটি কাটাচ্ছেন। পলাতক মাইলস স্যান্ডারসনকে খুঁজতে সাসকাচোয়ান, ম্যানিটোবা ও আলবার্টা- এই তিন প্রদেশের কর্মকর্তারা একযোগে কাজ করছেন।
পুলিশের সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে এগারোটার দিকে জেমস স্মিথ ক্রি নেশন থেকে মৃত অবস্থায় ডেমিয়েন স্যান্ডারসনকে উদ্ধার করা হয়েছে। তাঁর মরদেহটি একটি বাড়ির কাছে ঘাসের ওপর পড়ে ছিল। মরদেহটির ময়নাতদন্ত করা হচ্ছে।
ডেমিয়েন স্যান্ডারসনের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানিয়েছেন ব্ল্যাকমোর। তিনি বলেছেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে না যে তিনি আত্মঘাতী হয়েছিলেন।
অন্যদিকে পলাতক মাইলস স্যান্ডারসন আহত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে পুলিশ। তাঁরা জনসাধারণকে সতর্ক করে বলেছে, তিনি চিকিৎসা সহায়তা চাইতে পারেন। তবে তাঁর ভাইয়ের মৃত্যুর জন্য তিনি দায়ী কি না তা জানায়নি পুলিশ। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন