শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আরো ২৮২ জন শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা এখন পর্যন্ত ২৯ হাজার ৩২৯ জনেই স্থির আছে। তবে এই সময়ের মাঝে আরও ২৮২ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৭৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় মোট চার হাজার ৬৬টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৭ লাখ ৮০ হাজার ২১৩টি। পরীক্ষায় আরও ২৮২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ১৩ হাজার ৬৮৯ জনে। এসময় সুস্থ হয়েছেন আরও ১৬৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫৭ হাজার ৮২০ জনে দাঁড়িয়েছে।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় কোনো মৃত্যু হয়নি। এছাড়া সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭২১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬০৮ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন