শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে ৮ম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের উদ্যোগে ¯œাতক পর্যায়ে অষ্টম জাতীয় আঞ্চলিক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় বিজ্ঞান ভবন চত্বরে এই আয়োজনের উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এসময় সেখানে জাতীয় সঙ্গীত পরিবেশন, পতাকা উত্তোলন এবং পায়রা ও আয়োজনের স্মারক বেলুন-ফেস্টুন ওড়ানো হয়।
গণিত বিভাগের সভাপতি প্রফেসর ড. মো: ওয়াজেদ আলী প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, অলিম্পিয়াডের সহ-আহ্বায়ক প্রফেসর এম আনোয়ার হোসেন ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সভাপতি প্রফেসর মো: আব্দুল আলিম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো: আসাবুল হক, প্রক্টর প্রফেসর মো: মুজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো: মশিহুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিন বেলা সাড়ে ১২টায় গণিত বিভাগে অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানে গাণিতিক মেধা যাচাইয়ের মাধ্যমে সেরা বিবেচিত ১০ জন অংশগ্রহণকারীকে পুরস্কৃত করা হয়। রাজশাহী ও রংপুর বিভাগের বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় ১৬০ জন শিক্ষার্থী এতে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন