শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাঁচ জেলায় সড়কে নিহত ৬

ইজিবাইকের ধাক্কা, মা’র হাত থেকে পড়ে চাকায় পিষ্ট শিশু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গত বৃহস্পতিবার দিবাগত রাত ও গতকাল বিভিন্ন সময়ে এসব ঘটনা সংঘঠিত হয়। এছাড়াও কুমিল্লায় সিএনজিচালিত অটোরিকশায় পিকআপ ভ্যানের চাপায় দাদি ও নাতি নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত চারজন আহত হয়েছেন। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুরে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার দেবিদ্বার উপজেলার সাইলচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, দেবিদ্বার উপজেলার বারেরা এলাকার বজলুর রহমানের স্ত্রী হাজেরা বেগম এবং তার নাতি আবির হোসেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে :

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, কিছুক্ষণ আগেও মা বুকের দুধ খাইয়েছিল। মা’র দিকে তাকিয়ে হয়তো হেসেছিল অথবা কেঁদেছিল। মাও দুর্দান্ত আবেগে বুকে জড়িয়ে ডাক্তারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলেন। পথেই সন্তানের সবথেকে নিরাপদ স্থান মায়ের কোল থেকে পড়ে যায় দেড় মাসের শিশু সিজান। এরপর একটি দ্রুতগতি পিকআপভ্যান চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির।

গতকাল সকাল ৯টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ডে হৃদয়বিদারক ঘটনাটি সংঘঠিত হয়। নিহত সিজান কালীগঞ্জ উপজেলার ৫ নম্বর শিমলা-রোকনপুর ইউনিয়নের ছোট শিমলা গ্রামের প্রবাসী শিহাব উদ্দীনের ছেলে। তার ৩ বছরের ছেলে সন্তান আছে। সন্তানদের নিয়ে শিহাবের স্ত্রী শান্তা খাতুন তার বাবার বাড়ি একই উপজেলার তালিয়ান গ্রামে থাকতেন। ঘটনার দিন শান্তা খাতুন ছেলেকে নিয়ে বাবার মোটরসাকেল করে শহরে যায়।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম মোল্লা ইনকিলাবকে জানান, গতকাল সকালে মোটরসাইকেলে বাবার সাথে শান্তা খাতুন তার দুই মাসের ছেলে নিয়ে শহরে ডাক্তারের কাছে যাচ্ছিলো। কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ডে পৌঁছালে একটি ইজিবাইকের ধাক্কায় মায়ের হাত থেকে বাচ্চাটি পড়ে গেলে দ্রুত গতির পিকআপের চাকায় পিষ্ট হয়ে শিশুটির মৃত্যু হয়।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার পাটকেলঘাটার শুভাষিনী নামক স্থানে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে কুমিরা মহিলা ডিগ্রি কলেজের কর্মচারী মনিরুল ইসলাম নিহত হয়েছেন। মনিরুল ইসলাম পাটকেলঘাটা থানার লালচন্দ্রপুর গ্রামের বজলুর রহমানের পুত্র। নিহতের ভাই সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান জানান মনিরুল ইসলাম গত বৃহস্পতিবার দিবাগত রাত ৮টার দিকে মোটরসাইকেল করে খুলনার দিকে যাচ্ছিলো। এ সময় বিপরীত দিক থেকে আসা মদনপুর গ্রামের আবুল কাসেমের পুত্র আল-আমিনের মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুজনই মারাত্মক আহত হয়। তাদেরকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মনিরুলের মৃত্যু হয়।

কটিয়াদী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলার কটিয়াদীতে তেলবাহী লরি ট্যাংকারের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে একজন নিহত ও একজন আহত হয়েছেন। নিহত ব্যক্তি মোটরসাইকেল আরোহী মো. রুবেল। তিনি কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের আবু তাহেরে ছেলে। একটি এনজিওর সিনিয়র এরিয়া হিসাবরক্ষক হিসাবে কর্মরত ছিলেন। গত বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কের মধ্যপাড়া এলাকায় ঘটনাটি সংঘঠিত হয়।

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব্যাটারিচালিত অটোরিকশার চাপায় মারিয়া খাতুন নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার শ্যামলীপাড়া-মোহনপুর আঞ্চলিক সড়কের কয়ড়া ইউনিয়নের কৃষ্টপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত মারিয়া একই উপজেলার উধুনিয়া ইউনিয়নের খাড়ুয়া গ্রামের আবদুল মালেকের মেয়ে। সে পরিবারের সঙ্গে কৃষ্টপুর গ্রামে এক আত্মীয়ের বাড়ি বেড়াতে এসেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন