রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রোববার পর্যন্ত তিন দিনের রাষ্ট্রীয় শোক

রানি এলিজাবেথের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে গতকাল শুক্রবার থেকে বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে শোক পালন শুরু হয়েছে। তিন দিনের শোক পালন চলবে আগামীকাল রোববার পর্যন্ত। এই তিন দিন জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গতকাল জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোক পালন করা হচ্ছে। এ সময়ে বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

রানির বিদেহী আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। গত বৃহস্পতিবার রাতে রানির মৃত্যু সংবাদ পাওয়ার পরপরই শোক প্রকাশ করেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় তারা রানির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

যুক্তরাজ্যের ইতিহাসে সবচেয়ে বেশি সময় রানির দায়িত্ব পালন করেন দ্বিতীয় এলিজাবেথ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
bongo.. ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:৫৫ এএম says : 0
Brithsh French, Italy, Netherland, Spain, are all ALIBABA Collish Chor nation. Their kings are ALIBABA and their people are chor. You mourn for them.
Total Reply(0)
Mohmmed Dolilur ১০ সেপ্টেম্বর, ২০২২, ৩:০৯ এএম says : 0
কোথায় বসবাস করছি আমরা বাংগালীরা বিষয় টি লজ্জার,একজন বুদ্ধিজীবি এবং অর্থনৈতিক বীর মৃত্যু হয়েছে,আবার উনি একজন সত্য বাদী, একজন মুসলিম ,তাহার নাম ড আকবর আলি খান,উনার জন্য রাষ্ট্রিও ভাবে কিছু না করে,কোথায় কার বৃটিশ রাণী যারা পূর্বে পুরা দূনিয়ার মানুষ কে অত্যাচার করেছে কোটি কোটি লোক কে হত্যা করেছেন,তারজন্য তিন দিন সম্মানিত পতাকা নিচে করে শোক পালন করা,সেটি আসলেই আপনার কাছে কি রকম লাগছে কমেন্ট করুন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন