বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে হারিয়ে ফাইনালের প্রস্তুতিটা ভালোভাবে সেরে নিল লংকানরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১১:৩১ পিএম

দুই দলই আগেভাগেই এশিয়া কাপ ফাইনালের টিকেট নিশ্চিত করে ফেলেছিল। তপাকিস্তান-শ্রীলংকার মধ্যকার আজকের ম্যাচটি তাই ছিল মহারণের আগে শেষ মহড়া। আর তাতে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শ্রীলঙ্কার নিজেদের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে।

পাকিস্তানের দেওয়া ১২১ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলংকার।প্রথম দুই ওভারে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লংকানরা।২৯ রানে মাথায় দলের বিপদ আরো বাড়িয়ে সাজঘরে ফেরেন ডি সিলভা।এরপর নিশাংকা প্রথমে রাজাপাকসে এবং পরে দাসুন শানকার সাথে দুটি ভালো জুটি করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। রাজপাকসে ২৪ ও শাংকা ২১ রানে ফিরলেও নিশাংকা ৫৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

৪৮ বলে এই লংকান ওপেনারের টুর্নামেন্টের তৃতীয় অর্ধশতের ইনিংসটি সাজানো ছিল ৫ ছার ও এক ছক্কায়।পাকিস্তানের হয়ে ১৯ রান খরচায় ২ উইকেট শিকার করেন হারিস রাউফ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি পাকিস্তান। ১৯.১ ওভারে ১২১ রানে গুটিয়ে গেলে বাবর আজমরা। ফলে এই ম্যাচ জিতে আত্মোবিশ্বাস বাড়াতে লঙ্কাদের লক্ষ্য ১২২ রান।

ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ রিজওয়ান ১৪, ফখর জামান ১৩, বাবর আজম ৩০ রান করে বিদায় নেন। দলীয় ৬৮ রানে তিন উইকেট হারায় পাকিস্তান। এরপর খুরশিদ শাহ ৪, ইফতিখার আহমেদ ১৩, আসিফ আলী ০, হাসান আলী ০ রান করে বিদায় নেন। ১৭.৫ ওভারে ১১০ রানে ৮ উইকেট হারায় তারা। মোহাম্মদ নেওয়াজ ২৬ রান করে বিদায় নিলে ১২১ রানে থেকে যায় পাকিস্তান।শ্রীলঙ্কার পক্ষে ধনঞ্জয়া ডি সিলভা ৪ ওভারে ১৮ রানে নেন তিন উইকেট। এছাড়া মহেশ থিকশানা ও প্রমোদ মাদুশান দুটি করে উইকেট নেন।

প্রথম ম্যাচ আফগানিস্তানের সাথে বাজেভাবে হেরে টুর্নামেন্ট শুরু করা শ্রীলংকা এরপর খেলা তাদের সবকটি ম্যাচেই জয় তুলে নিয়েছে।ফাইনালে পাকিস্তানকে আরো একবার হারাতে পারলে আন্ডারডগ হিসেবে টুর্নামেন্ট শুরু করার লঙ্কানরা রূপকথার এক গল্পই লিখে ফেলবে এবারের এশিয়া কাপে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন