শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অল্পের জন্য বিমান দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৮:৫৭ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী একটি বিমান অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। শনিবার মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এই প্রধানকে বহনকারী বিমান জরুরি অবতরণ করেছে। -ডেইলি পাকিস্তান

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি পাকিস্তান বলেছে, এক সমাবেশে যোগ দিতে শনিবার বিশেষ একটি বিমানে করে গুজরানওয়ালা যাচ্ছিলেন ইমরান খান। পরে মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি শনাক্ত হওয়ায় পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করে বিমানটি নিরাপদে অবতরণ করেন। বিমানের জরুরি এই অবতরণের পর ইমরান খান সড়কপথে গুজরানওয়ালা যান। পিটিআইয়ের নেতা আজহার মাশওয়ানির বরাত দিয়ে ডেইলি পাকিস্তান বলেছে, বৈরী আবহাওয়ার কারণে উড্ডয়নের পরপরই ইমরান খানকে বহনকারী বিমান ইসলামাবাদে জরুরি অবতরণ করেছে। তবে বিমানের যান্ত্রিক ত্রুটির খবরকে ভিত্তিহীন বলে দাবি করেছেন পিটিআইয়ের এই নেতা।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান তার সঙ্গে একাত্মতা প্রকাশ করতে শনিবার দেশের বিভিন্ন প্রান্তে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছিলেন। গুজরানওয়ালায় সমাবেশে পিটিআইয়ের এই চেয়ারম্যান দেশটির ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে কথা বলেন। এ সময় পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি যদি আরও খারাপ হয়, তাহলে দেশটির বর্তমান সরকার দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। জিন্নাহ স্টেডিয়ামে দেওয়া ভাষণে ইমরান খান বলেছেন, আমি সেই সব মানুষের সামনে বক্তৃতা করছি, যাদের ক্ষমতা আছে।

‘আমি ক্ষমতাসীন সরকারকে বলতে চাই, এই সরকার যেভাবে দেশ ও অর্থনীতিকে নিচে নামিয়ে নিয়ে যাচ্ছে... আমি জানি আপনারা নিজেকে নিরপেক্ষ বলবেন, কিন্তু দেশ যেভাবে খারাপ হচ্ছে তার জন্য এই জাতি আপনাদের দায়ী করবে। তারা আপনাদের জবাবদিহিতার মুখোমুখি করবে।’ গত ২০ আগস্ট দলীয় সমাবেশে ইসলামাবাদ হাইকোর্টের এক নারী বিচারককে হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা হয়েছে। সন্ত্রাসবাদের মামলায় সাবেক এই পাক প্রধানমন্ত্রী বর্তমানে জামিনে আছেন। আগামী ১২ সেপ্টেম্বর তার জামিনের মেয়াদ শেষ হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন