শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে ২৪ দেশের সেনা কর্মকর্তাদের সেমিনারে যোগ দিয়েছেন সেনা প্রধান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১১:১১ এএম

‘ইন্দো-প্রশান্ত মহাসাগরে শান্তি ও নিরাপত্তা বজায় রাখার সম্ভাবনা এবং চ্যালেঞ্জ’ থিমে ২৪ দেশের উচ্চপদস্থ সেনাকর্মকর্তার অংশগ্রহনে 'ইন্দো প্যাসিফিক আর্মিস ম্যানেজমেন্ট সেমিনার অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারে।

বাংলাদেশ সেনাবাহিনী এবং ইউএস আর্মি প্যাসিফিকের যৌথ আয়োজনে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ টায় ইনানী সাগর পাড়ের রয়েল টিউলিপ হোটেলে এই সেমিনার শুরু হয়েছে।

এতে সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বক্তব্য রাখছেন।

১২ সেপ্টেম্বর রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ভার্চুয়ালি যুক্ত হয়ে সেমিনারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৪৬ তম আইপিএএমএসের তিনটি পূর্ণাঙ্গ অধিবেশনের মধ্যে রয়েছে শক্তিশালী শান্তিরক্ষা, নারী ক্ষমতায়ন এবং আঞ্চলিক সহযোগিতায় ভূমি শক্তি।

সেমিনার শেষে ২৪ দেশের সেনা সদস্যের প্রতিনিধি দলটি মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের একটি ক্যাম্প পরিদর্শন করার কথা রয়েছে।

আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইন্দো প্যাসিফিক আর্মিস ম্যানেজমেন্ট হল অন্যতম প্রধান সেনা কর্মকাণ্ড, যা ইন্দো-প্যাসিফিক আঞ্চলিক স্থল বাহিনীর সিনিয়র সামরিক নেতৃত্বের জন্য শান্তি ও স্থিতিশীলতার বিষয়ে মতামত ও ধারণা বিনিময়ের জন্য একটি ফোরাম। আইপিএএমএস-এর উদ্দেশ্য পারস্পরিক বোঝাপড়া, সংলাপ এবং বন্ধুত্বের মাধ্যমে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা। বাংলাদেশ তৃতীয়বারের মতো সেমিনারের সহ-আয়োজক। এর আগে ১৯৯৩ এবং ২০১৪ সালে এই ইভেন্টের সহ-আয়োজক ছিল বাংলাদেশ।

আজ সকালে বিশেষ হেলিকপ্টারযোগে সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রথমে রামু সেনানিবাসে যান। সেখান থেকে তিনি
উখিয়ার ইনানীতে হোটেল রয়েল টিউলিপে ২৪ দেশের সেনা কর্মকর্তাদের সম্মেলনে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন