শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘রানী এলিজাবেথের আত্মার জন্য’ ওমরাহকারী গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

সউদী পাবলিক সিকিউরিটি ডিরেক্টরেট ঘোষণা করেছে যে, তারা মক্কা আল-মুকাররামার মসজিদুল হারামের এলাকায় মঙ্গলবার এক ইয়েমেনি নাগরিককে গ্রেফতার করেছে, যার হাতে থাকা কাপড়ে লেখা ছিল, ‘রানি দ্বিতীয় এলিজাবেথের আত্মার জন্য ওমরাহ’।

সউদী পাবলিক সিকিউরিটি অধিদফতর টুইটারে বিষয়টি পোস্ট করে বলেছে যে, মসজিদুল হারামের নিরাপত্তার বিশেষ বাহিনী ওমরাহযাত্রীকে মসজিদের ভেতরে একটি কাপড়সহ একটি ভিডিও ক্লিপে উপস্থিত হওয়ার পর ওমরাহর নিয়ম এবং নির্দেশাবলী লঙ্ঘনের দায়ে তাকে গ্রেফতার করেছে। তারা আরো জানায়, তাকে পাবলিক প্রসিকিউশন অফিসে রেফার করা হয়েছে।

মক্কা অঞ্চল ওমরাহযাত্রীর একটি ছদ্মবেশী ভিডিওসহ সংবাদটি প্রকাশ করেছে, যিনি একটি ব্যানারও ধারণ করে ছিলেন।
নেটিজেনরা গত কয়েক ঘণ্টায় মক্কার মসজিদুল হারামের ভেতরে একটি ব্যানার ধারণ করে একজন ইয়েমেনি বাসিন্দার একটি ভিডিও ক্লিপ প্রচার করেছে।

ভিডিওতে, একজন ইয়েমেনি নাগরিককে ইহরাম পরা এবং একটি কাপড়ের টুকরো বহন করতে দেখা গেছে, যার ওপর আরবি এবং ইংরেজিতে লেখা ছিল, ‘রানি দ্বিতীয় এলিজাবেথের আত্মার জন্য ওমরাহ’।
এবং তিনি ভিডিওতে তিনি বলেন, ‘রানি দ্বিতীয় এলিজাবেথের আত্মার জন্য ওমরাহ যেন তাকে তার ধার্মিক দাসদের সাথে অন্তর্ভুক্ত করে এবং তাকে স্বর্গে স্থান দেয়’।

ঘটনাটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে ব্যাপক বিতর্কের জন্ম দেয়। টুইটকারীরা রানির আত্মার জন্য ওমরাহ পালনকারী নাগরিককে গ্রেফতারের দাবি জানিয়েছিলেন একথা উল্লেখ করে যে, পবিত্র স্থানগুলো রাজনৈতিক পর্যালোচনা বা উপহাসের আখড়া নয়।
ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ ৭০ বছর শাসন পরিচালনার পর গত ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার ৯৬ বছর বয়সে মারা গেছেন। আগামী ১৮ সেপ্টেম্বর তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। সূত্র : সিয়াসাত ডেইলি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
আলিফ ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৭ এএম says : 0
পবিত্র স্থানগুলো রাজনৈতিক পর্যালোচনা বা উপহাসের আখড়া নয়।
Total Reply(0)
আলিফ ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৩ এএম says : 0
এটা বাড়াবাড়ি। কারণ বিধর্মীদের জন্য কোনো দোয়া করা ঠিক না
Total Reply(0)
আলিফ ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৬ এএম says : 0
যিনি ওমরাহ করে ওনার জন্য দোয়া করেছেন ওনার শাস্তি হওয়া দরকার। এভাবে আনুষ্ঠানিক ব্যানার করে কোনো বিধর্মীর জন্য দোয়া করা ঠিক না। বরং এ নিয়ে দাঙার চেষ্টা করছে ওনি।
Total Reply(0)
আলিফ ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:৩৯ এএম says : 0
কিছূ কুলাঙ্গার ও অপদার্থরা ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে উপহাসের আড্ডা বানাতে চায়। এসব নাদানদের শাস্তি হওয়া উচিত।
Total Reply(0)
Md Rejaul Karim ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৬ এএম says : 0
মুসলমান নামধারী নাস্তিক্যবাদরা মুসলমানদের সর্ব্বোচ্চ শ্রেষ্ঠ পবিত্রতম স্হানকে কলংকিত করার জন্য ষড়যন্ত্র করতেছে।। সৌদির প্রচলিত আইনে বিচার নিশ্চিত করা উচিত।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন