শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কের বাংলাবাজার জামে মসজিদের জন্য ১.৫ মিলিয়ন ডলারে ক্রয়কৃত জমিতে শুকরানা মাহফিল সম্পন্ন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৭ এএম

নিউইয়র্কে সিটির বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের জন্য ১.৫ মিলিয়ন ডলারে ক্রয়কৃত জমিতে শুকরানা মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ৯ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা বাংলাবাজার জামে মসজিদ আয়োজিত ব্রঙ্কসের ১৩৫১ ওডেল স্ট্রিটে বহুতল ভবণ তৈরীর লক্ষে মসজিদের ক্রয়কৃত জমিতে এ অনুষ্ঠানে মসজিদ প্রকল্প সুষ্ঠুভাবে বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

মসজিদ কমিটির সভাপতি ডা. আবদুস সবুরের সভাপতিত্বে এবং মসজিদ কমিটির সাধারণ সম্পাদক লালন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া, মসজিদের ফান্ডরেজিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার, সেক্রেটারী আসেফ বারী টুটুল, ফান্ডরেজিং কমিটির উপদেষ্টা ফখরুল ইসলাম, আবদুর রব দলা মিয়া, মসজিদ কমিটির উপদেষ্টা ইফতেখার সিরাজ, আফতাব আলী ও ইকবাল আহমেদ মাহবুব, সহ সভাপতি মো. আহসান রাসুল নাসির, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সাবেক কর্মকর্তা আলমাস আলী, মসজিদ বিলালের ইমাম ও খতীব মাওলানা মোহাম্মদ মঈনুল ইসলাম, নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টারের সাবেক খতীব মাওলানা মাশহুদ ইকবাল, সিলেটের সিংগেরকাচ আলীয়া মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা এ কে এম আবদুন নুর, শাহজালাল দারুস সুন্নাহ জামে মসজিদের সভাপতি হাফিজ ইবাদুর রহমান চৌধুরী, মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. আব্দুল ওয়াকিল, পিআইসি’র ইমাম ও খতিব মাওলানা ওবায়দুল হক, নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের সাবেক কমিশনার জো রামোস, নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমিউনিটি এ্যাফিয়ার্স অফিসার ও বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াহিদ চৌধুরী জাকি, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, বাংলা সিডিপ্যাপ ও এ্যালেগ্রা হোম কেয়ারের চেয়ারম্যান আবু জাফর মাহমুদ, পিআইসি’র সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান, ব্যবসায়ী মোহাম্মদ আলী, কমিউনিটি অ্যাক্টিভিস্ট নূরে আলম জিকু প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদের সহ সভাপতি বখতিয়ার রহমান খোকন, সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক মোতাশিম বিল্লাহ হোসেন তুষার, সহ কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু সাঈদ, কার্যকরী সদস্য মোহাম্মদ শাহজাহান, ওয়ালিউর রহমান, শামিম উদ্দিন, আক্তার খান রাজু, আজিজুল হক ও সোহেল চৌধুরী, ফান্ডরেজিং কমিটির সদস্য সোনার বলাই, ডা. মো. শাহ আলম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট সামাদ মিয়া জাকের, জাফর আহমেদ, মো. আহসানুল হক সানী, প্রমুখ। বাংলাদেশী কমিউনিটির নের্তৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী এতে অংশ নেন।
ব্রঙ্কসে বাঙালীদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং-বাংলাবাজার এলাকায় বেইজমেন্ট সহ তিনতলার এ মসজিদ ভবণটি সহ ক্রয়কৃত খালি জায়গা নিয়ে সিটির অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে বহুতল ভবণ করা হবে বলে মাহফিলে জানানো হয়েছে।
প্রিন্সিপাল মাওলানা এ কে এম আবদুন নুর অনুষ্ঠানে বিশেষ দোয়া-মুনাজাত পরিচালনা করেন। মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন সহ করোনায় নিহতদের আত্মার মাগফেরাত ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোহাম্মদ হোসেন। অনুষ্ঠানে মসজিদের ল্যান্ডলর্ডকে ক্রেস্ট প্রদান করা হয়।

মাহফিলে বাংলাবাজার মসজিদে আর্থিক সহযোগিতার জন্য প্রবাসীদের নিকট বিনীত অনুরোধ জানান হয়। মসজিদে সাহায্য পাঠাবার ঠিকানা : বাংলাবাজার জামে মসজিদ ইনক, ১৩৫১, ওডেল স্ট্রিট, ব্রঙ্কস, নিউইয়র্ক – ১০৪৬২, ফোন : ৩৪৭-২৯৩-৫৮৫৮।
বাংলাবাজার জামে মসজিদ ইনক্ ব্যাংক হিসাব নং : ১৭৮ ৭৩২ ৯০৬, রাউটিং নং : ০২১০০০০২১ এবং gofundme, Zelle.
উল্লেখ্য, নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী মরহুম আলহাজ গিয়াস উদ্দিনের প্রচেষ্টায় ব্রঙ্কসে বাঙালীদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং-বাংলাবাজার এলাকায় ২০১২ সালের ১৪ ডিসেম্বর ভাড়া বাড়িতে বাংলাবাজার জামে মসজিদের যাত্রা শুরু হয়। পরের বছরের মাঝামাঝি ৫ লাখ ১০ হাজার ডলার মূল্যে মসজিদের বর্তমান নিজস্ব ভবনটি ক্রয় করা হয়। অতি সম্প্রতি বাংলাবাজার জামে মসজিদের জন্য মসজিদের পার্শ্ববর্তী ৫ হাজার স্কয়ারের খালি জায়গা ১.৫২৫ মিলিয়ন ডলারে ক্রয় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন