শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দেশব্যাপী ৩৩ প্রেক্ষাগৃহে দেখা যাবে ‘বীরত্ব’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ পিএম

আগামী ১৬ সেপ্টেম্বর দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে তরুণ নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা ‘বীরত্ব’। মুক্তিকে সামনে রেখে এরই মধ্যে প্রচারণায় সক্রিয় সিনেমার ইউনিট। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিএফডিসির জহির রায়হার কালার ল্যাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করা হয়। সিনেমাটি সারাদেশের ৩৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিনেমার অভিনেতা ইমন বলেন, এই সিনেমায় রাজু চরিত্রে অভিনয় করেছি। মজার বিষয় হলো আমার প্রথম সিনেমাতেও রাজু চরিত্রে অভিনয় করি। তবে ভিন্নতা হলো সেটা একটা রোমান্টিক ছবি আর বীরত্ব একটা অন্য রকম গল্প, অন্য রকম ছবি। যেখানে গল্পের মাধ্যমে সমাজের অনেক নেগেটিভ কিছু তুলে ধরেছি। বাংলাদেশের যত ডাক্তার আছে তারা তো বীর আমি তাদের রিপ্রেজেন্ট করেছি। একজন ডাক্তার দেশের জন্য ও দেশের মানুষের কতটা সেবা করতে পারে সেটা দেখতে পাবে এই সিনেমায়। আপনি চাইলে দেশের রাজনীতি নিয়ে কথা বলতে পারবেন না! তবে একটা সিনেমার মাধ্যেম সেটা বলা সম্ভব। ওভার অল সমাজ সচেতনতার বিভিন্ন ধরনের মেসেজ এই সিনেমায় আছে।

‘বীরত্ব’ সিনেমার মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে নিশাত নাওয়ার সালওয়াররের। সিনেমাটিতে ডা. দিনাতের চরিত্রে দেখা যাবে তাকে। সংবাদ সম্মেলনে নবাগত এই নায়িকা শুটিংয়ের বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন।

সালওয়া বলেন, এই সিনেমার শুটিং করতে গিয়ে বেশ কিছু অভিজ্ঞতা রয়েছে। এমনকি সেটা হরর টাইপের কিছু ঘটনা ঘটেছে। বিশ বছরের একটা পুরনো একটা ফ্যাক্টরি আমরা খুলে সেখানে শুটিংয়ের প্রস্তুতি নিই। ভোর রাত তখন৷ এলাকাবাসী বলেছে, এখানে ভৌতিক কিছু হয়েছে এবং সেখানে আমরা সাপও দেখতে পাই। শুটিং চলাকালীন একটা দৃশ্যতে আমাকে সত্যি সত্যি ইঞ্জেকশন দিয়ে দেয়। যেহেতু ক্যামেরা অন ছিল আমি একদম চুপ ছিলাম কোনো রিয়েকশন দেইনি। সহ্য করে ছিলাম।

এই নবাগতা আরও বলেন, আশা করি দর্শক খুব ভাল করে সেটা গ্রহণ করবে। দর্শককে ভাল লাগার জন্য, তাদের কানেক্ট করার জন্য যা যা উপকরণ দরকার তার সব কিছু বীরত্বের মধ্যে আছে। আর এমন কিছু চমক আছে যে দর্শক হলে গিয়ে নিরাশ হবে না বলে আমি আশা করি ।

ইমন-সালওয়া ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন অভিনেত্রী নিপুন, বড়দা মিঠু, আহসান হাবীব নাসিম, ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিশুশিল্পী মুনতাহা এমিলিয়াসহ অনেকে। পরিচালনার পাশাপাশি সিনেমার গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রানা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, মহা-সচিব নির্মাতা শাহীন সুমন, পরিচালক সমিতির সাবেক সভাপতি মুশফিকুর রহমান গুলজার, নির্মাতা এসএ হক অলিক, প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবাল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন